২৬ মিনিট আগের আপডেট; দিন ১১:৫২; বুধবার ; ২৭ জানুয়ারী ২০২১

পথেঘাটে যারা রাজনীতি বিক্রি করে তাদের ধিক্কার জানাই: মেহরাবের স্ত্রী

অনলাইন ডেস্ক ১৩ জানুয়ারী ২০২১, ০০:০০

ফেসবুকে ক্লোজ-আপ ওয়ান তারকা মেহরাবের একটি ছবিতে বাজে মন্তব্য করায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছেন এই সংগীতশিল্পীর স্ত্রী রুশি চৌধুরী। গত ১০ জানুয়ারি বিষয়টি ফেসবুকে রুশি চৌধুরী নিজেই জানিয়েছেন।

তিনি বলেছেন, রাজনৈতিক পরিচয় ব্যবহার করে যারা ফেসবুকে নোংরামো করে এবং পথেঘাটে রাজনীতি বিক্রি করে তাদের ধিক্কার জানাই।

থানায় গিয়ে মামলা করছেন এমন একটি ছবি পোস্ট করে রুশি লিখেছেন, আমার আর মেহরাবের ছবিতে বাজে কমেন্ট, তারপর আমার সাথে ফেসবুক ইনবক্সে বেয়াদবি, ‘অমুক ভাই বলেছে দেখে কিছু বললাম না’ ধরনের কথা, বেশকিছু আজে বাজে গালিগালাজ করা কমেন্ট, এসব নোংরামি করা কয়েকজন যাদের ডিটেইলসসহ আমি একটা মামলা করেছি।

এরপর তিনি লিখেছেন, ‘প্রথমত বাংলাদেশের নাগরিক হওয়ার ভিত্তিতে কেউ এসে আমাদের মানহানি করবে বা টিজ করবে বা নোংরা শব্দ ব্যবহার করবে, এসবের বিরুদ্ধে আমি সব সময় সোচ্চার। প্রথমে যে ছেলেটা আমাকে এসে বলছিল ‘সবাইকে সমান ভাববেন না, কাদের স্যার ও আমাকে ভালো করে চেনে’ তাকে নিয়ে লেখার পর এবং তাকে ব্যাপারটা নিয়ে আরও কয়েকজন বলার পর সে এসে আমাকে বলে ‘মাফ করে দেন, আপনাকে চিনি নাই আগে’। এর মানে কি? রাজনৈতিক পরিচয় না থাকলে বা ক্ষমতা না থাকলে মেয়েদের যা তা বলা যাবে ফেসবুকে? রাজনৈতিক পরিচয় ব্যবহার করে যারা ফেসবুকে নোংরামো করে এবং পথেঘাটে রাজনীতি বিক্রি করে তাদের ধিক্কার জানাই। জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে জন্ম নেয়া এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিশ্রমে গড়া এই বাংলাদেশ এবং রাজনীতি এতো সহজ নয় যে এর নাম যে কেউ বিক্রি করে অন্যদের হেয় করবে এবং অন্যায় প্রশ্রয় দেবে।’

ফেসবুক ব্যবহারকারীদের হুঁশিয়ারি দিয়ে তিনি স্ট্যাটাসে আরও লিখেছেন, ‘ফেসবুকে যা তা কমেন্ট করা এবং ইনবক্সে নোংরামো করার আগে ভেবে চিন্তা করে আগাবা, আইন এসবের বিরুদ্ধে যথেষ্ট কঠোর।’

প্রসঙ্গত, কণ্ঠশিল্পী মেহরাবের স্ত্রী রুশি চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী তিনি। তার সঙ্গে ২০১৯ সালের ৮ জুলাই পারিবারিকভাবে বিয়েবন্ধনে আবদ্ধ হন মেহরাব।


সর্বমোট পাঠক সংখ্যা : ১৩৫