১২ মিনিট আগের আপডেট; রাত ৪:১৪; রবিবার ; ১৩ জুন ২০২১

চকরিয়া তরছঘাট হাফেজিয়া মাদরাসার ইফতার মাহফিলে এমপি জাফর আলম

এম.জিয়াবুল হক,চকরিয়া ০৪ মে ২০২১, ২২:২৫

চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের অর্ন্তগত তরছঘাট হাফেজিয়া মাদরাসা সমাজ কমিটির আয়োজনে মাহে রমজান উপলক্ষ্যে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ৪ মে মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

তরছঘাট হাফেজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ নুরুল কবির কন্ট্রাক্টরের বড়ছেলে কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামীলীগ নেতা সৈয়দ সাহাবুদ্দিন মাহমুদের সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান আলোচক ছিলেন সাবেক সাংসদ ও কক্সবাজার জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এইচএম সালাহউদ্দিন মাহমুদ।

এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, প্রবীণ আওয়ামীলীগ নেতা এমএ রফিক, চকরিয়া পৌরসভার সাবেক কমিশনার রেজাউল কবির চৌধুরী রাজা মিয়া, পৌরসভার স্থানীয় কাউন্সিলর ও প্যানেল মেয়র বশিরুল আইয়ুব। 

উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আয়োজন ব্যবসায়ী ফারুক হোসেন দিনার, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির চৌধুরী বাপ্পী, চকরিয়া পৌরসভা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু। ইফতার মাহফিলে মাদরাসার সকল শিক্ষার্থী, এতিমখানার শিক্ষার্থী, অভিভাবক, এলাকাবাসি অংশগ্রহন করেন। এতে মোনাজাত পরিচালনা করেন মাদরাসা মসজিদের খতিব। 

ইফতার মাহফিলে প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, সাম্য, সৌহার্দ্য, সম্প্রীতি, ভ্রাতৃত্ব, মানবিকতা, ত্যাগ, সংযম ও আত্মশুদ্ধির মাস মাহে রমজান। মুসলমানদের জন্য আত্মশুদ্ধির বারতা নিয়ে উদ্ভাসিত হয়। সিয়াম সাধনার এই মাস। মুলত আল্লাহ পাকের নৈকট্যলাভের উৎকৃষ্ঠ পথের আলোর দিশারী মাহে রমজান। 

তিনি বলেন, মাহে রমজানের সুশিক্ষা গ্রহন করে সবাইকে আলোর পথে এগিয়ে যেতে হবে। যেখানে কোন ধরণের হিংসা বিদ্বেশ থাকতে পারেনা। কিন্তু এইসময়েও আমাদের দলের কিছু নেতাকর্মী চকরিয়া-পেকুয়ার চলমান উন্নয়ন সহ্য করতে পারছেনা। তাদের প্রতি আমার অনুরোধ, বিভেদ বিভক্তি পরিহান করুন, সরকারের উন্নয়নের পক্ষে তথা চকরিয়া-পেকুয়ার উন্নয়নে প্রশংসা করুন। 

এমপি জাফর আলম আরও বলেন, চকরিয়া-পেকুয়া আসনে আগে এমপি ছিলেন আমলা, আর আমি হচ্ছি কামলা মানে জনগনের সেবক। আমি জনগনের সেবা করতে বিশ^াসী। তাই চকরিয়া-পেকুয়ার উন্নয়ন এবং জনগনের কল্যাণে সবাইকে নিবেদিত হতে হবে। তিনি ইফতার মাহফিলে তরছঘাট হাফেজিয়া মাদরাসার অভিভাবকের দায়িত্ব নিয়েছেন জানিয়ে আগামী ডিসেম্বরের মধ্যে মাদরাসাটির সার্বিক উন্নয়নে ১০ লাখ টাকার অনুদান দেওয়ার ঘোষনা দেন। 

 


সর্বমোট পাঠক সংখ্যা : ১৫৯