১৯ মিনিট আগের আপডেট; রাত ৫:৪২; রবিবার ; ১৩ জুন ২০২১

নাইক্ষ্যংছড়িতে ইট ভাটাসহ চার প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ০৫ মে ২০২১, ২৩:৫২

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির উপজেলার চাকঢালা বাজার এলাকায় বাজার তদারকি অভিযানে ইটভাটাসহ চার প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (০৬ মে) বিশেষ সেবা সপ্তাহ—২০২১ উপলক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় ভোক্তা—অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার ও বান্দরবান (অতিঃ দাঃ) কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

অভিযানে নাইক্ষ্যাংছড়ি উপজেলার থানার মোড় চাকঢালা বাজার এলাকায় তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে থানার মোড় এলাকার নাহার মেডিকোকে মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে ২ হাজার টাকা, বিছামাড়া এলাকার জেড এ. সি. ব্রিক ফিল্ডকে ইটের পরিমাপের ক্ষেত্রে ইউঝ (বিডিএস) ২০৮: ২০০৯ অনুসরণ না করে পরিমাপে কারচুপি করার অপরাধে ২৫ হাজার টাকা, চাকঢালা বাজার এলাকার হাবিব স্টোরকে মূল্য তালিকা না রাখা ও মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে ২ হাজার টাকা, একই অপরাধে আব্বাস স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। 

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ—২০২১ উপলক্ষ্যে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন, ব্যবসায়ি হিসেবে ভোক্তার প্রতি কর্তব্য  ও ভোক্তার অধিকার সম্পর্কে বিশেষ প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়। এছাড়া উপস্থিত ব্যবসায়ি, ভোক্তা ও বিভিন্ন পেশাজীবীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন নাইক্ষ্যংছড়ি থানার একদল চৌকস সদস্য। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে।


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৪