৩১ মিনিট আগের আপডেট; রাত ৪:৫৬; শুক্রবার ; ২৯ মার্চ ২০২৪

ভারতে করোনায় মৃত্যু আবারও বাড়ছে

অনলাইন ডেস্ক: ১০ জুলাই ২০২১, ১০:২২

ভারতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে কয়েকদিন মৃত্যুর সংখ্যা কমলেও আবার তা বাড়তে শুরু করেছে।  গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ২০৬ জনের।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।  

এর আগে দেশটিতে শুক্রবার ৯১১ জনের মৃত্যু হয়েছিল।  বৃহস্পতিবার দেশটিতে মৃত্যু হয়েছিল ৮১৭ জনের।  এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়াল ৪ লাখ ৭ হাজার ১৪৫ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৭৬৬ জন।  এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ছেন ৩ কোটি ৭ লাখ ৯৫ হাজার মানুষ।

শুক্রবার দেশটিতে ৪৩ হাজার ৩৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  এবং বৃহস্পতিবার ৪৫ হাজার ৮৯২ জন, বুধবার ৪৩ হাজার ৭৩৩ জন এবং মঙ্গলবার সাড়ে তিন মাসের মধ্যে সবচেয়ে কম ৩৪ হাজার ৭০৩ জন করোনাক্রান্ত হয়েছিলেন।  মঙ্গলবারের পর থেকে টানা চার দিন ৪০ হাজারের বেশি মানুষ করোনাক্রান্ত হলেন দেশটিতে।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে।

শনিবার পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪০ লাখ ৩৫ হাজার জনের, আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৬৮ লাখ মানুষ।