১৯১ মিনিট আগের আপডেট; রাত ১:৪০; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২১

দেশে করোনায় মৃত্যু ফের দুইশ ছাড়াল, আক্রান্ত ১১২৯১

অনলাইন ডেস্ক ২৫ জুলাই ২০২১, ১৮:০৬

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২২৮ জনের মৃত্যু হয়েছে। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১ হাজার ২৯১ জন। আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গতকাল শনিবার ২৪ ঘণ্টায় ১৯৫ জনের মৃত্যু এবং ৬ হাজার ৭৮০ জন আক্রান্ত শনাক্তের তথ্য জানানো হয়েছিল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত এক দিনে আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৬৩৯টি সক্রিয় ল্যাবে ৩৭ হাজার ৫৮৭টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ আসে ১১ হাজার ২৯১। সে হিসাবে আক্রান্ত শনাক্তের হার ৩০ দশমিক ০৪ শতাংশ। আর গতকাল ২৪ ঘণ্টায় ২০ হাজার ৮২৭টি নমুনা পরীক্ষা করে ৬ হাজার ৭৮০টি করোনাভাইরাস পজিটিভ আসে বলে জানানো হয়। সে হিসাবে আক্রান্ত শনাক্তের হার ছিল ৩২ দশমিক ৫৫ শতাংশ।

এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ বিভাগে গত এক দিনে মারা গেছেন ৬৯ জন। আর খুলনা বিভাগে ৫০, চট্টগ্রাম বিভাগে ৪০, রাজশাহীতে ২১, বরিশালে ৬, সিলেটে ১১, রংপুরে ১৬ ও ময়মনসিংহে ১৫ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ১৯৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫৯, বেসরকারি হাসপাতালে ৩১ জন এবং বাসায় মারা গেছেন ৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১২৫ আর নারী ১০৩ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের ৯১-১০০ বছর বয়সী ২ জন, ৮১-৯০ বছর বয়সী ৬ জন, ৭১-৮০ বছর বয়সী ৩৩ জন, ৬১-৭০ বছর বয়সী ৭০ জন, ৫১–৬০ বছর বয়সী ৫০ জন, ৪১–৫০ বছর বয়সী ৩৪ জন, ৩১–৪০ জন বছর বয়সী ২২ জন, ২১–৩০ বছর বয়সী ৮ জন এবং ১১–২০ বছর বয়সী ২ জন,০-১০ বছর বয়সী ১ জন।

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ১০ হাজার ৫৮৪ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৯ লাখ ৯৮ হাজার ৯২৩। যেখানে এখন পর্যন্ত করোনভাইরাস মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জন। আর মৃত্যু হয়েছে ১৯ হাজার ২৭৪ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিড আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৮