০ মিনিট আগের আপডেট; রাত ১২:০৪; শুক্রবার ; ২৯ মার্চ ২০২৪

এনআইডি-পাসপোর্ট জালিয়াতি চক্রের সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ৩০ জুলাই ২০২১, ১৩:৩৪

ঈদগাঁওর জাগিরপাড়া এলাকা থেকে জাল পাসপোর্ট ও এনআইডি এবং নগদ টাকাসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তার কাছ থেকে ৫৬ টি পাসপোর্ট ৩ টি জাতীয় পরিচয় পত্র ও ৪ লক্ষ ৭৫ হাজার ৭০০ নগদ উদ্ধার করা হয়।

বুধবার (২৮ জুলাই) দিবাগত রাতে উপজেলার জাগিরপাড়া ১ নম্বর ওয়ার্ডস্থ তৈয়ব তাহের  বাড়িতে থেকে তাকে আটক করা হয়। বৃহস্পতিবার রাত সাড়ে১০ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার স্থ র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজারের ঈদগাঁও জাগির পাড়া তৈয়ব তাহের এর নিজ বাড়িতে থেকে বিভিন্ন অনৈতিক কাজ (অবৈধ পাসপোর্ট, জাতীয় পরিচয় পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীল মোহর অবৈধ ভাবে নিজ দখলে রাখাসহ অন্যান্য) করে আসছে। 

এমন তথ্যের ভিত্তিতে বুধবার রাতে তৈয়বের বাড়িতে অভিযান চালিয়ে ৫৬ টি পাসপোর্ট ৩টি জাতীয় পরিচয়পত্র ও ৪ লক্ষ ৭৫ হাজার ৭০০ নগদসহ থাকে গ্রেফতার করা হয়।

এসময় তার এক সহযোগী একই এলাকার আব্দুর রহমানকে (২৩) গ্রেফতার করতে সক্ষম হয়। তবে এঘটনায় জাগিরপাড়া ইদ্রিসের দুই ছেলে মো:তৈয়ব তাহের (৩৫)ও মো: শুআইব (৩৩) কৌশলে পালিয়ে যায়।

তিনি আরো জানান, জিজ্ঞাসা বাদে আসামী স্বীকার করে যে, পলাতকদের সহযোগীতায় সে দীর্ঘ দিন যাবৎ বিভিন্ন পাসপোর্ট, এনআইডি ও নকল সীলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ সম্পাদন করত।
 
তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের শেষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজারের ঈদগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।