৮৫ মিনিট আগের আপডেট; দিন ১১:৫৪; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২১

যোগ করা সময়ে হতাশায় পুড়ল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক: ০৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৬

বিশ্বকাপ বাছাইপর্বে ইউরো জয়ী ইতালি যখন ড্র নিয়ে হতাশ হচ্ছিল তখন রানার্সআপ ইংল্যান্ড জয়ের রথেই ছিল। বুধবারের ম্যাচে আশা জেগেছিল ছয়ের ছক্কার মারবে ইংলিশরা। সেজন্য বিশ্রামে থাকা তারকা গ্যারেথ সাউথগেটকে একাদশে ফেরানো হলো। দুর্দান্ত এক গোলে দলকে জয়ের পথেই রেখেছিলেন হ্যারি কেইন।

কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পোল্যান্ডের সমতাসূচক গোলে সব আশাই মাটি ইংল্যান্ডের। হতাশায় পুড়ল হ্যারি কেইনের দল। 

পোল্যান্ডের ওয়ারসতে বুধবার রাতে ‘আই’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। কেইনের গোলে স্বাগতিকরা পিছিয়ে পড়ার পর যোগ করা সময়ে সমতা টানেন দামিয়ান শিমানসকি। বিশ্বকাপ বাছাইয়ে টানা পাঁচ জয়ের পর পয়েন্ট হারাল ইংল্যান্ড।

বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ইংল্যান্ড। পোল্যান্ডের গোল বরাবর ইংলিশরা শট নিতে পেরেছে ১৩টি, তার মাত্র দুটি ছিল লক্ষ্যে। আর পোলিশদের ১১ শটের চারটি ছিল লক্ষ্যে। 
ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। ইংলিশদের বেশ কয়েকটি চেষ্টা ব্যর্থ করে দেয় পোলিশরা।

তবে দ্বিতীয়ার্ধের ৭২তম মিনিটে সফল হন হ্যারি কেইন। কেইনের অনেক দূর থেকে নেওয়া জোরালো শট এক খেলোয়াড়ের ওপর দিয়ে গিয়ে জালে জড়ায়। পোলিশ গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি ঝাঁপিয়ে চেষ্টা করলেও বলের নাগাল পাননি।

বিশ্বকাপ ও ইউরোর বাছাই মিলিয়ে টানা ১৫ ম্যাচে জালের দেখা পেলেন কেইন। এই ১৫ ম্যাচে তার গোল হলো ১৯টি! 

ওই এক গোলেই জয় নিয়ে ফিরতে পারত ইংল্যান্ড। কিন্তু যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সব ভেস্তে দেন শিমানসকি। বাঁ থেকে লেভানদোভস্কির দূরের পোস্টে বাড়ানো দারুণ ক্রসে হেডে দলকে উল্লাসে ভাসান এই মিডফিল্ডার। ১-১ সমতায় ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

পয়েন্ট হারালেও গ্রুপের শীর্ষস্থান হারায়নি ইংল্যান্ড। ছয় ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ১৬। সান ম্যারিনোকে ৫-০ গোলে হারানো আলবেনিয়া ১২ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। তিন নম্বরে পোল্যান্ডের পয়েন্ট ১১।


সর্বমোট পাঠক সংখ্যা : ৪৩