১৭৭ মিনিট আগের আপডেট; রাত ১:২৬; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২১

দেশের বাজারে অপোর নতুন অলরাউন্ডার ফোন

অনলাইন ডেস্ক ১১ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪০

বাজারে পাওয়া যাচ্ছে অপোর এ সিরিজের নতুন অলরাউন্ডার ফোন অপো–এ১৬। সম্প্রতি সারা দেশে একযোগে ফোনটি উন্মোচন করে প্রতিষ্ঠানটি। এ১৬ এর শক্তিশালী দিকগুলো হচ্ছে এর অসাধারণ ডিজাইন, বড় ব্যাটারি এবং ট্রিপল ক্যামেরা। মাত্র ১২ হাজার ৯৯০ টাকার ফোনটিতে রয়েছে সাইড মাউনটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ম্যাক্রো লেন্সসহ প্রিমিয়াম নানা সুবিধা। এককথায় বাজেট ও পারফরমেন্সের কারণে ফোনটি হবে অলরাউন্ডার।

মিডিয়াটেক হেলিও অক্টা-কোর প্রসেসরের ফোনটিতে থাকছে ৩জিবি র‌্যাম ও ৩২জিবি রম। এর ৬০ মেগাহার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট, ১২০ মেগাহার্টজ টাচ স্যাম্পলিং রেট প্রতিটি স্ক্রলিংয়ের সময় দেবে ভিন্ন এক অনুভূতি। ভালো পারফরমেন্স নিশ্চিতের জন্য ফোনটিতে রয়েছে পাঁচটি তাপমাত্রা সেন্সর।

পারফরমেন্সের পাশাপাশি ৬ দশমিক ৫ ইঞ্চির ওয়াটার ড্রপ ডিসপ্লের ডিজাইনও নান্দনিক। ফোনটির ৮ দশমিক ৪ মিলিমিটার পুরুত্ব ব্যবহারকারীকে দেবে স্লিম ও আরামদায়ক এক অনুভূতি।

এবারের এ১৬ ফোনের সবচেয়ে বড় আকর্ষণের জায়গা হচ্ছে এর ৫ হাজার এমএএইচ বড় ব্যাটারি। একবার ফুল চার্জ করলে সারা দিন ইন্টারনেট ব্রাউজ, গেম খেলা, ছবি তোলা, ভিডিও দেখা, কথা বলা সবই করা যাবে। বারবার ফোনের চার্জ নিয়ে বাড়তি চিন্তা করতে হবে না। বলা হচ্ছে, একবার চার্জ দিয়ে ফোনটিতে ২১ ঘণ্টা ইউটিউব দেখা সম্ভব। আছে নাইট চার্জ মোড, যার মাধ্যমে রাতে নিশ্চিন্তে ফোন চার্জ দিয়ে রাখা যাবে। ওভারচার্জিং বা ফোন গরম হওয়ার কোনো ভয় নেই।

ফোনটির আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হলো ট্রিপল ক্যামেরা। এমনিতেই ক্যামেরার জন্য অপো ফোনের আলাদা সুনাম রয়েছে। এ১৬ ফোনটিও ব্যতিক্রম নয়। ফটোগ্রাফি করার জন্য ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। সেলফি প্রিয়দের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সামনে ও পেছনের উভয় ক্যামেরাই স্মার্ট বিউটিফিকেশন ফিচার সমর্থন করে। আরও আছে ম্যাক্রো লেন্সের মতো দারুণ ফিচার ।


সর্বমোট পাঠক সংখ্যা : ৬০