৭১ মিনিট আগের আপডেট; দিন ১১:৩৯; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২১

এমপি জাফরের উদ্যোগে প্রয়াত আ.লীগ নেতা ওয়ারেছির স্ত্রীর চেহলামে হাজারো মানুষের মেজবান

নিজস্ব প্রতিবেদক ১১ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪০

কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি কিংবদন্তি জননেতা ছাদেকুর রহমান ওয়ারেছির সদ্য প্রয়াত সহধর্মীনি জাহেদা খানমের চেহলাম অনুষ্ঠিত হয়েছে। চেহলাম উপলক্ষে মরহুমের বারবাকিয়াস্থ বাসভবন সংলগ্ন মাঠে মেজবান অনুষ্ঠান সম্পন্ন হয়। শনিবার (১১ সেপ্টেম্বর) ভোর পাঁচটা থেকে মেজবানে অংশ নেয় এলাকার হাজারো নারী-পুরুষ।

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ এর ব্যক্তিগত উদ্যোগে এবং তত্ত্বাবধানে প্রয়াত আওয়ামী লীগ নেতা ছাদেকুর রহমান ওয়ারেছির প্রয়াত সহধর্মীনির চেহলাম উপলক্ষে এই মেজবান অনুষ্ঠিত হয়। পুরো অনুষ্ঠানের যাবতীয় বিষয় এমপি জাফর আলম নিজে উপস্থিত থেকে তদারকিও করেন।

সংসদ সদস্য জাফর আলমের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, প্রয়াত ছাদেকুর রহমান ওয়ারেছির প্রয়াত সহধর্মীনি মৃত্যুবরণ করেন সম্প্রতি। কিন্তু আর্থিকভাবে অসচ্ছলতার কারণে ভালভাবে চেহলামও করতে পারছিলেন না পরিবার। তাই এমপি মহোদয়ের ব্যক্তিগত উদ্যোগে প্রয়াতের চেহলাম উপলক্ষে এলাকার মানুষের জন্য মেজবানের আয়োজন করা হয় শনিবার। এর আগের দিন শুক্রবার থেকে এই মেজবানের প্রস্তুতি নেওয়া হয়। প্রয়োজনীয় পশু জবাই করা হয় এই চেহলামে।

এ প্রসঙ্গে সংসদ সদস্য আলহাজ জাফর আলম বলেন, ‘কক্সবাজারের আওয়ামী লীগের কিংবদন্তি জননেতা ছিলেন পেকুয়া উপজেলা আওয়ামী লীগের প্রয়াত ছাদেকুর রহমান ওয়ারেছি। দলের জন্য তাঁর অবদান ছিল অনেক। কিন্তু তিনি মারা যাওয়ার পর আর্থিকভাবে সংকটে পড়ে যান পরিবারটি।’

এমপি বলেন, ‘সম্প্রতি মারা গেছেন প্রয়াত ছাদেকুর রহমান ওয়ারেছির সহধর্মীনি জাহেদা খানম। একমাত্র ছেলের আর্থিক অবস্থা ভাল না হওয়ায় একেবারে সাদামাটাভাবে চেহলাম অনুষ্ঠানের আয়োজন করে সে। এই খবর জানার পর আমি ব্যক্তিগতভাবে উদ্যোগ নিই এলাকাবার সর্বস্তরের হাজারো মানুষ যাতে চেহলাম তথা মেজবানে অংশ নিয়ে খেতে পারে। সেভাবেই প্রয়োজন সব উদ্যোগ নেওয়া হয়। 


সর্বমোট পাঠক সংখ্যা : ১৪০