৫৮ মিনিট আগের আপডেট; রাত ৮:৫০; রবিবার ; ০৪ ডিসেম্বর ২০২২

রোহিঙ্গা শিবিরে অভিযান: কথিত আরসা কমান্ডার সেলিমসহ গ্রেপ্তার ৮

আজকের পত্রিকা ১২ অক্টোবর ২০২১, ১৫:৫৮

উখিয়া রোহিঙ্গা শিবিরে বিশেষ অভিযান চালিয়ে কথিত আরসা কমান্ডার মোহাম্মদ সেলিমসহ আট রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার রাতে শিবিরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাঁদের কাছ থেকে সাতটি দা, হাঁসুয়া ও শাবল উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন। 

আটকেরা হলেন, উখিয়ার ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আমির হোসেনের ছেলে এনায়েত উল্লা (২০), মৃত শফিকের ছেলে মো. আমিন (২৮), আব্দুস সালামের ছেলে নুর মোহাম্মদ (২৯), মৃত কাসেমের ছেলে মো. রফিক (২১), মৃত দিল মোহাম্মদের ছেলে মো. রফিক (২৫), মাসুদ মিয়ার ছেলে ফিরোজ মিয়া (২২), মৃত আব্দুল গফফারের ছেলে আরিফ উল্লাহ (৩২) ও মৃত জাবের আলমের ছেলে মোহাম্মদ সলিম (২৬)। 

অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন জানান, জামতলী ক্যাম্প-১৩-এর কবরস্থানের পাশে একদল সন্ত্রাসী ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধের মামলা রয়েছে। তাঁদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি। 

এ বিষয়ে পুলিশ সূত্র জানিয়েছে, রোহিঙ্গা ক্যাম্পে এক সপ্তাহে অভিযান চালিয়ে কথিত আরসা সদস্যসহ অন্তত ৩০ জন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে।