০ মিনিট আগের আপডেট; রাত ৪:০৭; সোমবার ; ২৫ অক্টোবর ২০২১

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে অগ্নিকাণ্ড ও ভূমিকম্প বিষয়ক মহড়া

এম.এ আজিজ রাসেল ১৪ অক্টোবর ২০২১, ০১:৫৩

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস—২০২১ ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)’র ৫০ বছর পূর্তি উপলক্ষে কক্সবাজারে নানা কর্মসূচী পালিত হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) সকালে বাহারছড়া মুক্তিযোদ্ধা চত্বর মাঠে গণভবন থেকে সংযুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকালে জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে আলোচনা সভা, অগ্নিকাণ্ড ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল। 

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ—পরিচালক ড. এজাজ আহমদ, রেডক্রিসেন্টের হেড অব অপারেশন এম. হালিম, বীর মুক্তিযোদ্ধা সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছার, জেলা শিক্ষা অফিসার নাছির উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম উদ্দিন ও আইওএম’র প্রতিনিধি পিন্টু গোমেজ।

সভা শেষে অগ্নিকাণ্ড ও ভূমিকম্পে প্রাণহানি ও ক্ষয়ক্ষতি রোধে কক্সবাজার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উদ্যোগে মহড়া অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
 


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৬