৮৯১ মিনিট আগের আপডেট; রাত ২:১৪; বৃহস্পতিবার ; ১৭ এপ্রিল ২০২৪

দ্বীপশিখা'র নতুন কমিটি গঠিত; সভাপতি রাসেল, সম্পাদক ইউনুস

নিজস্ব প্রতিবেদক, কুতুবদিয়া ২০ নভেম্বর ২০২১, ২২:৫৪

ঢাকাস্থ  স্টুডেন্টস অ্যাসোসিয়েশন দ্বীপশিখার ২০২০-২১ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আইন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী রাসেল রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ ইউনুস।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে ঢাকাস্থ স্টুডেন্টস এসোসিয়েশন অব কুতুবদিয়ার এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

জানা যায়, সম্পূর্ণ গনতান্ত্রিক প্রক্রিয়ায় গোপন ব্যালেট পেপারের মাধ্যমে প্রত্যক ভোটার তাদের পচন্দের প্রার্থীকে একটি করে একজন ভোটার মোট দুইটি করে ভোট প্রদান করেন।

নবনির্বাচিত সভাপতি রাসেল রহমান জানান, “দ্বীপশিখা ঢাকাস্থ কুতুবদিয়ার শিক্ষার্থী‌দের প্রা‌ণের সংগঠন, আবেগের জায়গা।অতীতের মত ভ‌বিষ্য‌তেও দ্বীপশিখার সাধারণ শিক্ষার্থী‌দের জন্য কল্যাণমূলক এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।”

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুস বলেন, "আমরা সংগঠনের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানাই এবং সকলকে সাথে নিয়ে ,সকলের সহযোগিতা নিয়ে দ্বীপশিখার এর নতুন কিছু পরিকল্পনা বাস্তবায়ন করতে চাই ।”

ঢাকাস্থ স্টুডেন্টস এসোসিয়েশন অব কুতুবদিয়া (দ্বীপশিখা) হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের একটি অরাজনৈতিক ছাত্র সংগঠন। ২০১৭ সালের ১২ই মে শিক্ষা,প্রগতি ও বন্ধন এই তিন মুলনীতিতে উজ্জীবিত হয়ে মুষ্টিমেয় শিক্ষার্থীদের সমন্বয়ে এই সংগঠনটি প্রতিষ্টা করা হয়। বর্তমানে দ্বীপশিখার সদস্য শতাধিক।