১৭৪২৮৬ মিনিট আগের আপডেট; দিন ১০:৩২; বুধবার ; ০৭ মার্চ ২০২২

চকরিয়া-পেকুয়ার ১৬ ইউনিয়নে নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক ২৮ নভেম্বর ২০২১, ০৮:১৪

আজ চকরিয়া-পেকুয়া উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। তৃতীয় ধাপের এই নির্বাচনে চকরিয়া উপজেলার ১০ ইউপি এবং পেকুয়ার ৬টি।

চকরিয়ার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩, সংরক্ষিত মেম্বার পদে ১৩৩ ও সাধারণ সদস্য পদে ৩৮৩ জন প্রার্থী মাঠে রয়েছেন। চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত ১০ প্রার্থী হলেও বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা ৬০ জন। প্রতিটি ইউনিয়নে যেন দলের বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিস্কারের পরও নির্বাচনী মাঠ থেকে সরেনি তারা।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পেকুয়ার ৬ ইউপির ৫৪ কেন্দ্রের ২৮৫টি বুথে ৯৪ হাজার ২৫১ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ৫০ হাজার ১৭৭ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৭৪ জন।

প্রচার-প্রচারণায় এগিয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ইউপি চেয়ারম্যান প্রার্থীরা। কেবল মাঠের প্রচার নয়, ডিজিটাল প্রচারণাতেও এগিয়ে নৌকা প্রতীকের প্রার্থীরা। তবে কয়েকটি ইউনিয়নে বিদ্রোহীরাও শক্ত অবস্থানে রয়েছেন। আর এতে উত্তাপ বাড়ছে ভোটে।

২৮ নভেম্বর রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থী বাছাই করবেন। 

গতকাল শনিবার সকাল থেকে স্ব-স্ব ইউনিয়ন গুলোতে প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারগণ কেন্দ্রে কেন্দ্রে ভোটের মালামাল নিয়ে পৌছে গেছেন।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে উপজেলা নির্বাচন কমিশন ও প্রশাসন সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে। ভোটে দিন নিরাপত্তা নিশ্চিত করতে ম্যাজিষ্ট্রেট ও বিপুল পরিমান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে থাকবে।


সর্বমোট পাঠক সংখ্যা : ৩৮৪