৬৯৩ মিনিট আগের আপডেট; দিন ১০:৫৬; বৃহস্পতিবার ; ১৭ এপ্রিল ২০২৪

'ফিফা' আবারো বাংলাদেশী ফুটবল প্রেমিকদের অনন্যতার স্বীকৃতি দিয়েছে

আমার কক্সবাজার ডেস্ক ২৯ নভেম্বর ২০২২, ১৫:২০

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক ফিফা আবারো বাংলাদেশী ফুটবল প্রেমিকদের উচ্ছ্বাস বিশ্বব্যাপি ছড়িয়ে দিয়েছে।

কয়েকদিন আগে আর্জেন্টিনা গোল করার পর ঢাকায় টিভি পর্দার সামনে বসা দর্শকদের বাঁধভাঙা উচ্ছ্বাসের ভিডিও নিজস্ব ভেরিফাইড পেজে শেয়ার করে লিখেছিল 'এটাই ফুটবলের শক্তি'।

কারন বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব হাজার হাজার কিলোমিটার। আবার বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠানের স্থান কাতারে থেকেও কয়েক হাজার কিলোমিটার দূরে। গতকাল রাতে ব্রাজিল গোল করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হলের মাঠের দর্শকদের উচ্ছ্বাস বিশ্ব মিডিয়ার নজর কেড়েছে। একইভাবে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা আবারো বাংলাদেশী দর্শকদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে।

গতকাল সুইজারল্যান্ডের বিপক্ষে জয়ের রাতে বাংলাদেশি ব্রাজিলিয়ান সমর্থকদের উল্লাস নিজেদের পেইজে পোস্ট করে তারা। সোমবার রাতে কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপের ম্যাচে স্টেডিয়াম ৯৭৪-এ সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পায় ব্রাজিল। প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যাওয়া ব্রাজিল চমক দেখিয়েছে দ্বিতীয়ার্ধে। শেষমুহূর্তে জয়সূচক সেই গোলটি আসে কাসেমিরোর পা থেকে।

এই ম্যাচে সেলেসাওদের দারুণ এই জয়ে আনন্দে ফেটে পড়ে বাংলাদেশের ব্রাজিলিয়ান সমর্থকরা। তাদের এই উল্লাসের মুহূর্ত নজর কেড়েছে পুরো বিশ্বের। আর তাই বিশ্ব ফিফা নিজেদের অফিসিয়াল টুইটারে ২টি ছবি সংযুক্ত করে একটি পোস্ট করে। যার ক্যাপশনে লিখা হয়েছে, ‘এই ছবিগুলো ব্রাজিলের নয়; ঢাকা, বাংলাদেশের। ব্রাজিল জাতীয় দলের জন্য তাদের কি দারুণ আয়োজন। ’

ভিডিওটি রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ মুহসীন হল মাঠের দৃশ্য বলে জানা গেছে।