৭৪০ মিনিট আগের আপডেট; দিন ৫:৪৮; রবিবার ; ২৮ জানুয়ারী ২০২৩

রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাবের অভিযান, অস্ত্রসহ ২ জঙ্গি গ্রেপ্তার

প্রতিনিধি, উখিয়া থেকে ২৩ জানুয়ারী ২০২৩, ১৭:৫৬

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশার। র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী জানান, কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় জঙ্গিরা অবস্থান করছেন এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা গুলি ছোড়ে। এতে উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে জঙ্গি সংগঠনটির সামরিক শাখার প্রধান ও তার সহযোগীকে গ্রেপ্তার করে র‍্যাব।

রোববার রাতে অভিযান শুরু হলেও আজ সোমবার সকালে অভিযানের সফলতা আসে। রোহিঙ্গা ক্যাম্প-৭ এ জঙ্গি আস্তানা শনাক্তের পর রোববার মধ্য রাত থেকে আজ সোমবার সকাল পর্যন্ত সেখানে অভিযান চালায় র‍্যাব। এ সময় র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। দীর্ঘক্ষণ গোলাগুলির পর আজ সোমবার সকালে তাদের গ্রেপ্তার করে র‍্যাব।

কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ‘জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র আস্তানা শনাক্তের পর কক্সবাজারের উখিয়া ৭নং রোহিঙ্গা ক্যাম্পে অভিযান শুরু করে।

এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গি আস্তানা থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এতে উভয় পক্ষের মধ্যে চলে গোলাগুলি। পরে সকাল পৌনে ৯টার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে দুই জঙ্গিকে অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করা হয়।