১৪৪৬ মিনিট আগের আপডেট; রাত ৪:১৭; সোমবার ; ১৬ জুন ২০২৪

কুতুবদিয়ার বাহিনীপ্রধান মোশাররফসহ তিন সন্ত্রাসী গ্রেপ্তার, বিপুল অস্ত্র-গুলি উদ্ধার

প্রতিনিধি, কুতুবদিয়া থেকে ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১০

সাগরে তৎপর কুতুবদিয়ার জলদস্যু বাহিনীপ্রধান মোশাররফ হোসেনকে দুই সহযোগীসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭ এর একটি অাভিযানিক দল। এ সময় তাদের হেফাজত থেকে উদ্ধার করা একটি পিস্তল, ৩টি এসবিবিএল, ৪টি এলজি এবং ২২ রাউন্ড গুলি।

গ্রেপ্তারকৃতরা হলো- কুতুবদিয়া থানার আব্দুল হাদী শিকদারপাড়ার শাহাবুদ্দিনের ছেলে মোশারফ হোসেন (২৮), সন্দ্বীপ পাড়ার নুরুল আবছারের ছেলে মো. আজিজ (২৩) ও আব্দুল হাদী শিকদার পাড়ার মো. জাবেদ আহম্মেদের ছেলে মো. রবিউল হাসান (২০)।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাত ১১টায় কুতুবদিয়ার বড়ঘোপ এলাকার মুক্তমঞ্চ সংলগ্ন ঝাউ গাছের নিচ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, ‘কুতুবদিয়ার বড়ঘোপ এলাকার মুক্তমঞ্চ সংলগ্ন ঝাউ গাছের নিচে জলদস্যুরা অস্ত্রসস্ত্রসহ অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার রাত ১১টায় অভিযান চালিয়ে মোশারফ বাহিনীর প্রধান মোশারফ হোসেন ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় মোশারফের কাছ থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যমতে শিকদার পাড়া এলাকায় একটি ছাপড়া ঘরের ভেতর থেকে একটি প্লাস্টিকে লুকানো ৩টি এসবিবিএল, ৪টি এলজি এবং ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্ত্রধারী জলদস্যু-সন্ত্রাসীরা জানায়, জব্দ করা এসব অস্ত্র দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে লবণ চাষীদের কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় ও ডাকাতি করে আসতো। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।