৬৪ মিনিট আগের আপডেট; রাত ১:১৪; শুক্রবার ; ২৯ মার্চ ২০২৪

কক্সবাজারে ৪ মাদক কারবারির ১০ বছর সশ্রম কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক ১৩ মার্চ ২০২৩, ১৮:৪৪

তিন লাখ ইয়াবা পাচারের মামলায় ৪ জন মাদক কারবারিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে দন্ডিতদের প্রত্যেককে ২ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার, ১৩ মার্চ দুপুরে এ রায় ঘোষণা করেন কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল । একই কার্যালয়ের জেলা নাজির বেদারুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডিত আসামিরা হলেন, টেকনাফ উপজেলার নতুন পল্লান পাড়ার আবদুল গণির পুত্র মীর আহমদ (৫১), একই উপজেলার শাহপরীরদ্বীপ উত্তর পাড়ার মৃত সৈয়দুর রহমানের পুত্র মো. হাবিব উল্লাহ (৪৪), একই উপজেলার শাহপরীরদ্বীপ মিস্ত্রি পাড়ার মৃত মো. হোসেনের পুত্র শরীফ হোসেন (৪৫) এবং ভোলা জেলার চর ফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের গোলাম হেসেনের পুত্র রফিক (৩৫)।

দন্ডিতদের মধ্যে মীর আহমদ ও শরীফ হোসেন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। দন্ডিত অপর ২ জন আসামী যথাক্রমে মো. হাবিব উল্লাহ ও রফিক পলাতক রয়েছে।

রাষ্ট্র পক্ষে একই আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম, আসামীদের পক্ষে অ্যাডভোকেট নুরুল মোস্তফা মানিক, অ্যাডভোকেট রেজাউল করিম সিকদার রাজু, অ্যাডভোকেট দিদারুল মোস্তফা, অ্যাডভোকেট সলিমুল মোস্তফা এবং অ্যাডভোকেট মোঃ তানভির শাহ আদালতে মামলাটি পরিচালনা করেন।