৭১৪৪ মিনিট আগের আপডেট; রাত ৮:৩৭; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

সৌদিআরবে নিহতের মধ্যে তিনজনই মহেশখালীর, বাড়িতে শোকের মাতম

নিজস্ব প্রতিবেদক :: ২৯ মার্চ ২০২৩, ১৮:০০

ওমরাহ হজ্ব করতে গিয়ে সৌদি আরবে বাস দুর্ঘটনায় কক্সবাজারের মহেশখালী উপজেলার তিনজন নিহত হয়েছেন। তারা হলেন- বড় মহেশখালী ইউনিয়নের মোহাম্মদ শেফায়েত, মোজাম্মদ আসিফ ও মোহাম্মদ হোসেন। তারা তিনজনই আগে থেকে সৌদিপ্রবাসী হিসেবে কর্মরত ছিলেন। মর্মান্তিক দুর্ঘটনায় একসঙ্গে এই তিনজন নিহতের খবরে শোকের মাতম চলছে গ্রামের বাড়িতে।

পরিবার সূত্র জানায়- বুধবার বিকেল পর্যন্ত নিহতদের মরদেহ আলবাহা ডিস্ট্রিকের এক হাসপাতালের হিমঘরে রয়েছে। নিহতদের এক নিকটাত্নীয় জানান, সৌদি আরবে নিহতদের মরদেহ দেশে নিয়ে আসার বিষয়ে সে দেশে অবস্থানরত দূতাবাসের সাথে পরিবারের যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। দূতাবাসের সহায়তা ও পরামর্শক্রমে লাশ দেশে আসলে বা সেখানেই দাফনের বিষয়টি পরে সিদ্ধান্ত নেওয়া হবে। সৌদি আরবে নিহতদের অকাল মৃত্যুতে মহেশখালীর বড়মহেশখালী ইউনিয়নে শোকের ছায়া নেমে এসেছে।

গত ২৭ মার্চ সোমবার সন্ধ্যায় সৌদি আরবের আসির প্রদেশের আবহা এলাকায় মাহায়েল রোড়ের একটি ব্রীজের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এ ঘটনা ঘটে। এতে নিহত বাসের ২০ জন যাত্রীর মধ্যে মহেশখালীর তিনজন রয়েছে। এদের মধ্যে দুই জনের বিস্তারিত বিবরণ জানা গেলেও মোহাম্মদ হোসেনের বিস্তারিত বিবরণ তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। এ ঘটনায় আরও ২৯ জন আহত হয়েছেন বলে সৌদি সরকার সে দেশের গণমাধ্যমেকে জানিয়েছেন।

সৌদি আরবে নিহতদের পারিবারিক সুত্র জানায়, নিহত মোহাম্মদ শেফায়েত ও মোহাম্মদ আসিফ পরস্পর আপন খালাত ভাই। মোহাম্মদ আসিফ বড় মহেশখালীর পূর্ব ফকিরাঘোনা গ্রামের আহমদ উল্লাহর পুত্র এবং এবং মোহাম্মদ শাফায়েত বড় ডেইল এলাকার নুরুল ইসলামের পুত্র। তারা সোদি আরবের আল বাহা ডিস্ট্রিকে মেইনটেন্সের কাজ করার সুবাদে কাছাকাছি থাকতেন।