৭১১৯ মিনিট আগের আপডেট; রাত ৮:১৩; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

বাংলাদেশের সিরিজ জয় বিশাল ব্যবধানে

আমার কক্সবাজার ডেস্ক :: ২৯ মার্চ ২০২৩, ১৯:৩৯

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৭৭ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলো বাংলাদেশ।

বৃষ্টি বাধার পর ১৭ ওভারে নেমে আসা ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে লিটন দাসের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ১৭ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২০২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

২০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৭ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় আয়ারল্যান্ড। 

ইনিংসের প্রথম ওভারে বোলিংয়ে আসেন পেসার তাসকিন আহমেদ। ইনিংসের প্রথম বলেই পল স্টার্লিংকে আউট করেন তাসকিন। রানের খাতা খোলার আগেই স্লিপে দাঁড়িয়ে থাকা লিটনকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান স্টার্লিং। এরপর ক্রিজে আসেন লোরকান টাকার। প্রথম ওভার থেকে ৭ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।

এরপর ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে লোরকান টাকারকে আউট করেন সাকিব। দলীয় ৭ রানে ৫ বলে ৬ রান করে আউট হন টাকার। টাকারের বিদায়ের পর ক্রিজে আসেন হ্যারি টেক্টর। এই ওভার থেকে ৫ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারে দুই ছক্কায় ১৫ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারে ফের বোলিংয়ে এসে রস অ্যাডায়ারকে বোল্ড করেন সাকিব। দলীয় ২৬ রানে ৫ বলে ৬ রান করে আউট হন রস অ্যাডায়ার। ওভারের শেষ বলে ক্রিজে আসা গ্যারেথ ডেলানিকে আউট করেন সাকিব।  এরপর ষষ্ঠ ওভারে বোলিংয়ে জর্জ ডকরেলের উইকেট তুলে নেন সাকিব। ওভারে শেষ বলে হ্যারি টেক্টরকে আউট করে নিজের ৫ উইকেট তুলে নেন সাকিব। এরপর কার্টিস ক্যাম্পার ও মার্ক অ্যাডায়ার মিলে ইনিংস মেরামতের চেষ্টা করেন।

তবে দলীয় ৭৪ রানে মার্ক অ্যাডায়ারকে মার্ক অ্যাডায়ার আউট করেন পেসার হাসান মাহমুদ। ১১ বলে ৬ রান করে সাজঘরে ফিরে যান মার্ক অ্যাডায়ার।  মার্ক অ্যাডায়ারের বিদায়ের পর ক্রিজে আসেন ফিওন হ্যান্ড। ইনিংসের ১৩তম ওভারে বোলিংয়ে এসে ফিওন হ্যান্ডকে আউট করেন তাসকিন। দলীয় ৮৬ রানে ৬ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান হ্যান্ড। অন্যপ্রান্তে সাবলীল ব্যাটিংয়ে ২৯ বলে অর্ধশতক পূরণ করেন কার্টিস ক্যাম্পার। অর্ধশতক পূরণের পরই দলীয় ১১৬ রানে আউট হন কার্টিস ক্যাম্পার। তাকে বোল্ড করে সাজঘরে ফেরান তাসকিন। শেষ পর্যন্ত নির্ধারিত ১৭ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় আয়ারল্যান্ড।