১৪৯১ মিনিট আগের আপডেট; রাত ৫:০১; সোমবার ; ১৬ জুন ২০২৪

চকরিয়ায় ব্যবসায়ীর হাত-পায়ের রগ কেটে সর্বস্ব লুট

নিজস্ব প্রতিবেদক ৩০ মে ২০২৩, ১৭:৫০

চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়কের বাটাখালী ব্রিজ এলাকায় গতকাল সোমবার দিবগাত রাত বারোটার দিকে মো. এমরানুল হক (৪৫) নামের এক ব্যবসায়ীর হাত-পায়ের রগ কেটে দিয়ে নগদ টাকা ও মোবাইল ফোন লুট করেছে সন্ত্রাসীরা। এ সময় তার মাথায় ও শরীরের বিভিন্ন অংশে কোপানো হয়।

আহত মো. এমরানুল হক চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মাইজঘোনা এলাকার মৃত হাজী শামসুল আলমের ছেলে।

আহতের ভগ্নিপতি ও উপজেলা কৃষকলীগের সভাপতি আমির হোসেন আমু বলেন, এমরানুল হক একজন ব্যবসায়ী। গতকাল দিবাগত রাত ১২টার দিকে তিনি পৌরশহর চিরিংগা থেকে ব্যবসায়িক টাকা উত্তোলন করে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। মোটরসাইকেলটি বাটাখালী ব্রিজ এলাকায় পৌঁছলে আগে থেকে মোটরসাইকেল নিয়ে ওঁৎ পেতে থাকা চার পাঁচ জন সন্ত্রাসী তার গতিরোধ করে। এসময় সে তাদের কথা না শুনে মোটরসাইকেল নিয়ে দ্রুতগতিতে চলে যেতে চাইলে সন্ত্রাসীরা পিছন থেকে ধারালো অস্ত্র দিয়ে জখম করে। এতে সে সড়কে পড়ে যায়। 

পরে তাকে মাথায়, হাতে ও পায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে এবং তার সাথে থাকা নগদ টাকা ও মোবাইল নিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতেই চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে সে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে। বিষয়টি চকরিয়া থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, একজন ব্যবসায়ীকে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই । আমরা বিষয়টি তদন্ত করছি। এটা পারিবারিক বিরোধ নাকি অন্যকোন বিষয় তা খতিয়ে দেখছি। এ ঘটনায় এখনও কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি। তারপরও আমরা ঘটনার সাথে জড়িতদের ধরতে অভিযান চালাচ্ছি।