৭১২১ মিনিট আগের আপডেট; রাত ৮:১৫; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

চকরিয়ায় নির্মাণসামগ্রী পরীক্ষাকরণ ল্যাব স্থাপন, উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ০১ জুন ২০২৩, ১৮:২৫

উপজেলা পর্যায়ের সময়ক্ষেপণ এড়াতে ও টেকসই নির্মাণ নিশ্চিত করতে কক্সবাজারের চকরিয়ায় নির্মাণ সামগ্রীর গুণগত মান পরীক্ষাকরণ ল্যাব স্থাপন উদ্বোধন করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (১ জুন) সকাল ১০টায় কক্সবাজারের চকরিয়াসহ সারাদেশের ২৩০টি উপজেলায় এই ল্যাব উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। এলজিইডি’র সদর দপ্তর থেকে ভার্চ্যুয়ালি একসাথে ল্যাবগুলো উদ্বোধন করেন মন্ত্রী।

এলজিইডি চকরিয়া জানায়-স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে সারাদেশে সড়ক, সেতু, ভবনসহ নানা উন্নয়ন কর্মকাণ্ড চলে আসছে। এই উন্নয়নে গুণগতমান ঠিক রাখতে ও যথাসময়ে নির্মাণকাজ শেষ করতে হিমশিম খেতে হতো। উপজেলায় নির্মাণ সামগ্রীর গুণগতমান পরীক্ষাকরণ ল্যাব না থাকায় এই সমস্যার সম্মুখীন হতো।

চকরিয়ার ল্যাব উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, সড়ক ও জনপদ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. রাহাত আলম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চকরিয়া উপজেলা প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী আল আমিন বিশ্বাস, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইবনে আমিন, এলজিইডি’র হিসাব কর্মকর্তা উত্তম কুমার নন্দী, ইউপি চেয়ারম্যান প্রতিনিধি দিদারুল ইসলাম, ঠিকাদার প্রতিনিধি তৌহিদুল ইসলাম কাজল।

উপজেলা প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী বলেন, ‘এই ল্যাবটি চালু হওয়ায় উন্নয়নে গতি আসবে। নির্মাণসামগ্রী পরীক্ষা করতে আর জেলা সদরে ছুটে যেতে হবে না।’

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, ‘নির্মাণ সামগ্রীর গুণগতমান পরীক্ষাকরণ ল্যাবে স্থায়ী ভবন না হওয়া পর্যন্ত পুরাতন প্রশাসনিক ভবনের দুটি কক্ষে ল্যাবের কাজ করা হবে।’