৮২ মিনিট আগের আপডেট; রাত ২:২৮; সোমবার ; ২০ মে ২০২৪

কুতুবদিয়ায় আগুনে তিন বসতবাড়ি পুড়ে ছাই

প্রতিনিধি, কুতুবদিয়া থেকে ০৩ জুন ২০২৩, ২১:১৪

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (৩ জুন) দুপুর ১২ টার দিকে উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের ফরিজ্যার পাড়া এলাকায় অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। এতে আনুমানিক ৯ লক্ষ টাকার ক্ষতিসহ লাকী আকতার নামে এক গৃহবধূ আহত হয়েছেন বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

এদিকে কুতুবদিয়া ফায়ার সার্ভিসের (ভারপ্রাপ্ত) স্টেশন অফিসার শফিকুল ইসলাম অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে ৩টি বসতবাড়ি আগুন লাগে।

এ সময় স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন, ওই এলাকার মৃত মো. ধলা মিয়ার ছেলে মাহাবুব উল্লাহ এবং মৃত ওসমান গণির দুই ছেলে মো. নেজাম উদ্দিন ও মো. মহি উদ্দিন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে ক্ষতিগ্রস্ত নেজাম উদ্দিনের রান্না-ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই তা পাশের দু’টি বাড়িতে ছড়িয়ে পড়ে।

আগুনে ৩টি বসতঘরে রক্ষিত নগদ টাকা, আসবাবপত্র, স্বর্ণালংকার, প্রয়োজনীয় কাগজপত্র ও কাপড়-চোপড়সহ সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপংকর তঞ্চঙ্গ্যা, উপজেলা আ’ লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান ও স্থানীয় চেয়ারম্যান আব্দুল হালিম সিকদার প্রমুখ।

ঘটনাস্থলে স্থানীয় চেয়ারম্যান ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা প্রদান করেন এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করে আবেদন পরামর্শ দেন।