১৩৮ মিনিট আগের আপডেট; রাত ৩:২৫; সোমবার ; ২০ মে ২০২৪

পেকুয়ায় সড়কের উপরে বৈদ্যুতিক খুঁটি, দুর্ঘটনার আশঙ্কা 

এম গোলাম রহমান, পেকুয়া ২৫ জুন ২০২৩, ১০:৪৮

২০১৭ সালের ১২ মার্চ কক্সবাজারের পেকুয়ার উপকূলীয় এলাকা মগনামায় দেশের প্রথম ডুবোজাহাজ ঘাটি বানৌজা শেখ হাসিনা ঘাটির ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়। মুলত এই নৌ ঘাটিকে কেন্দ্র করেই ২১ কিলোমিটারের মগনামা-বরইতলী সড়কের প্রশস্ত করণ কাজের উদ্যোগ নেয় সরকার। 

দেশের প্রথম শেখ হাসিনা বানৌজা নৌ ঘাঁটির সংযোগ সড়ক কক্সবাজারের পেকুয়া মগনামা-বরইতলী সড়কের প্রশস্তকরণের নির্মাণ কাজের ৯৫ ভাগ কাজ শেষ হলেও সড়ক থেকে সরানো হয়নি বহু বৈদ্যুতিক তারের খুঁটি। এতে যান চলাচলের ব্যঘাতসহ প্রতিনিয়ত বাড়ছে সড়ক দূর্ঘটনা।

সরেজমিনে দেখা যায়, কক্সবাজারের পেকুয়া উপজেলার বরইতলি হতে মগনামা বানৌজা শেখ হাসিনা নৌ ঘাঁটির সংযোগ সড়কের মগনামা ঘাট, পেকুয়া বাজার,চৌমুহনী, সাবেক গুলদি,পহর চাঁদা সহ  বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে বহু বৈদ্যুতিক খুঁটি না সরিয়ে কাজ শেষ করা হচ্ছে। 

এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাংগীর আলম বলেন, সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি থাকায় প্রতিনিয়ত ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে পথযাত্রী ও যানবাহন চালকদের। প্রধান সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি থাকায় মূহুর্তের মধ্যেই ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

স্থানীয় সিএনজি চালক মোজাম্মেল,করিম,এরশাদ বলেন এই সড়ক দিয়ে প্রতিদিন আমরা গাড়ি চালায়। সড়কের উপর বৈদ্যুতিক খুঁটি থাকার কারণে ভয়ে ভয়ে যেতে হয়। তড়িৎ অন্য একটি যানবাহনকে সাইড় দিতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে হয়,পেছনের গাড়ি গতিপথ হারিয়ে ধাক্কা ও লেগে যায়।

এমতাবস্থায় দূর্ঘটনার সম্মুখীন হতে হয় দু'টি যাত্রীবাহী যানবাহনকে, সময় সময়ে দীর্ঘ যানজটের সৃষ্টিও হয়।  এ বিষয়ে পেকুয়া পল্লী বিদ্যুতের এজিএম দীপন চৌধুরী বলেন, ইতিমধ্যে আমরা সড়কের বিভিন্ন স্থান থেকে অনেক খুঁটি সরিয়ে নিয়েছি। এই গুলো পুরাতন খুঁটি। সড়ক প্রশসস্তকরণ হওয়ার কারণে এগুলো সড়কের মাঝে থেকে গেছে। সড়কের থেকে  এগুলো সরানোর কাজ চলমান রয়েছে।