১৪৮৭ মিনিট আগের আপডেট; রাত ৪:৫৭; সোমবার ; ১৬ জুন ২০২৪

পেকুয়ায় বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত, আহত-২

নিজস্ব প্রতিবেদক ০৪ জুলাই ২০২৩, ২২:৪৫

কক্সবাজারের পেকুয়ায় এবিসি আঞ্চলিক মহাসড়কে বাস ও সিএনজিচালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরো দুইজন গুরুতর আহত হয়েছে।

আজ মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে উপজেলার টৈটং ধনিয়াকাটা এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম-বাঁশখালী থেকে পেকুয়া অভিমুখে আসা একটি সিএনজিচালিত অটোরিক্সা পেকুয়া এবিসি আঞ্চলিক মহাসড়কের ধনিয়াকাটা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে অটোরিক্সাটি দুমড়েমুচড়ে গেলে ঘটনাস্থলে বাঁশখালী পুঁইছুড়ি সরলিয়া বাজার এলাকার ফার্মেসি দোকানি শিহাব উদ্দিন (৪৫) নিহত হন। তিনি পুঁইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের নবী হোছাইনের পুত্র। সংসা‌রে তার স্ত্রী ও এক ছে‌লে ও এক মে‌য়ে র‌য়ে‌ছে।

এছাড়া আশংকাজনক অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনোয়ারা উপজেলার মহালখান বাজার এলাকার বাসিন্দা অটোরিক্সা যাত্রী হাবিবুর রহমানের পুত্র নুরুল আমিনকে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল কাদের সহ আরেকজন নারী গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় এই দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে তবে ওই নারীর পরিচয় এখনো শনাক্ত করা যায়নি।

নিহত শিহাব উদ্দিনের ভায়রা হেলাল উদ্দিন জানান, শিহাব উদ্দিন সরলিয়া বাজারে ওষুধের দোকান করেন। প্রতিদিনের মতো আজও পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরীর বাজারে ওষুধ কিনতে আসলে ধনিয়াকাটা এলাকায় দুর্ঘটনার শিকার হয়ে নিহত হয়েছেন।

এদিকে, পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক বাসটি থানা হেফাজতে নিয়ে আসে। এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার বলেন, “আমরা বাসটি থানায় নিয়ে এসেছি তবে চালককে খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় দুইজন নিহত হয়েছে। তাদের লাশ মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। আহতদের চমেকে প্রেরণ করা হয়েছে।” ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।