৭০৪৬ মিনিট আগের আপডেট; রাত ৭:০০; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

বিশ্বকাপ অধিনায়কদের ছবি প্রকাশ আইসিসির, আছেন তামিমও

আমার কক্সবাজার ডেস্ক : ১২ জুলাই ২০২৩, ১২:৩৭

২০২৩ বিশ্বকাপের বাকি ৮৬ দিন বাকি থাকতেই উন্মদনা ছড়িয়েছে দর্শকদের নিকট। ভারত বিশ্বকাপকে সামনে রেখে ২৭ জুন চূড়ান্ত সূচি প্রকাশ করেছে আইসিসি।

মঙ্গলবার (১১ জুলাই) ১০ দলের ১০ অধিনায়কের ছবি দিয়ে একটি পোস্ট করেছে আইসিসি। সেখানে বাংলাদেশের অধিনায়ক হিসেবে আছেন তামিম ইকবালও।

আরেকটি বিষয়, কোনো দলই এখনো বিশ্বকাপের দল ঘোষণা করেনি। বিশ্বকাপের দল ঘোষণা না হলেও নিশ্চয়ই সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডের দেওয়া তথ্য অনুযায়ী সম্ভাব্য অধিনায়কদের ছবি প্রকাশ করেছে আইসিসি। তবে তামিম যেহেতু অবসর ভেঙে ফিরেছেন, বাংলাদেশেও ধরে নেওয়া হচ্ছে তাঁর নেতৃত্বে বাংলাদেশ বিশ্বকাপ খেলবে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে তামিম অবসর ভেঙে ফিরেছেন ঠিকই, কিন্তু এখানো সব সমস্যার সমাধান হয়েছে, সেটি জোর দিয়ে বলার সুযোগ কম। কোমর আর পিঠের চোট নিয়ে অনেক দিন ভুগছেন তামিম। এখন তাঁর মূল চ্যালেঞ্জ, চোট সারিয়ে ফেরা। এই মুহূর্তে তিনি ছুটিতে আছেন। ছুটি শেষে কোন প্রেক্ষাপট তৈরি হয়, সেটি এখনই বলা কঠিন।

তামিমের মতো সমস্যা না থাকলেও বিশ্বকাপে নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম থাকবেন কি না তা নিয়েও যথেষ্টও অনিশ্চয়তা রয়েছে। বর্তমানে এই উইকেটরক্ষক ব্যাটার দলকে নেতৃত্ব দিলেও কিউইদের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। আইপিএলে চোট পেয়ে অনেক দিন ধরেই দলের বাইরে আছেন তিনি। শুরুর দিকে জানানো হয়েছিল বিশ্বকাপে তিনি নাও খেলতে পারেন। তবে তাঁর পুনর্বাসন প্রক্রিয়ায় চোটের উন্নতি হওয়ায় শোনা যাচ্ছে বিশ্বকাপে খেলতে পারেন তিনি।

কিছুদিন আগে কোচ গ্যারি স্টিডও জানিয়েছিলেন উইলিয়ামসনের অপেক্ষায় রয়েছেন তিনি। অধিনায়ক কিংবা স্কোয়াড যখনই ঘোষণা হোক, এরই মধ্যে বিশ্বকাপের ১০ দল চূড়ান্ত হয়েছে।

বাছাইপর্ব থেকে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস মূল পর্বে জায়গা পেয়েছে। ১৩তম বিশ্বকাপ সামনে রেখে এরই মধ্যে প্রচারণাও শুরু করেছে আইসিসি। আজ সেটিরই পরিপ্রেক্ষিতে ক্রিকেটের তারা নিজেদের সামাজিকমাধ্যমে ১০ দলের অধিনায়কের ছবি প্রকাশ করেছে। ছবিটি অবশ্য ফটোশপে সম্পাদিত। টুর্নামেন্টের আগে হয়তো ১০ অধিনায়ককে এক বিন্দুতে মেলাবে আইসিসি।

সেই ‘অধিনায়ক দিবসে’র আগে ফটোশপেই একটা অধিনায়ক সম্মেলন করিয়ে ফেলল আইসিসি। বাংলাদেশের দর্শকদের এই ছবি দেখে ভালো লাগবে, নিয়মিত ওয়ানডে অধিনায়ক তামিমও যে আছেন এই ‘ফ্রেমে’। সূত্র: আজকের পত্রিকা।