৭১০৬ মিনিট আগের আপডেট; রাত ৮:০০; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

বিশ্বকাপ ট্রফি আসছে রাতে, যখন যেখানে দেখা যাবে

আমার কক্সবাজার ডেস্ক: ০৬ অগাস্ট ২০২৩, ১৮:৩৯

বিশ্ব ভ্রমণ করছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। তারই ধারাবাহিকতায় আজ (৬ আগস্ট) মধ্যরাতে এই ট্রফি বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে। এরপর আগামীকাল (সোমবার) পদ্মা সেতুতে ছবি তোলার জন্য ট্রফিটি নেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এভাবে পর্যায়ক্রমে আগামী তিন দিন (৭-৯ আগস্ট) দেশের বিভিন্ন স্থানে এটি প্রদর্শনের জন্য রাখা হবে।

পদ্মাসেতু সফর শেষে ট্রফিটি রাখা হবে হোটেলে। পরদিন (৮ আগস্ট) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে নেওয়া হবে। সেখানে ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দেওয়া হবে ক্রিকেটার, বিসিবি পরিচালক, কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের।

এরপর শেষের দিন (৯ আগস্ট) ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য ট্রফি প্রদর্শন করা হবে। নির্দিষ্ট একটি দূরত্ব থেকে ভক্তরা এর সঙ্গে ছবি তুলতে পারবেন। এজন্য কোনো টিকিট লাগবে না। অধিক সংখ্যক মানুষকে ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় বিসিবি।

আইসিসির ক্যাম্পেইন হিসেবে বাংলাদেশের পদ্মাসেতুতে প্রথমে আনুষ্ঠানিক ফটোসেশন হবে বিশ্বকাপ ট্রফির। মাওয়া প্রান্তে বিকেল ৩টা পর্যন্ত চলবে প্রাথমিক সফর। পরদিন মিরপুরে সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং শেষদিন বসুন্ধরায় সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।