১৫১০ মিনিট আগের আপডেট; রাত ৫:২১; সোমবার ; ১৬ জুন ২০২৪

লামায় বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিবীর ত্রাণ ও ঔষধ সামগ্রী বিতরণ

মোঃ নাজমুল হুদা, লামাঃ ১০ অগাস্ট ২০২৩, ২১:০৩

বান্দরবান রিজিয়নের ৩১ বীর আলীকদম সেনা জোনের আওতাধীন লামা উপজেলার দায়িত্বপূর্ণ এলাকায় বন্যা পরিস্থিতির অবনতি ঘটায় বর্তমানে আলীকদম ও লামা উপজেলা এলাকায় নিচু অঞ্চলে বসবাসরত জনসাধারন পানি বন্দী অবস্থায় জীবন যাপন করছে।

বন্যা কবলিত এলাকার ক্ষতিগ্রস্থ মানুষ অন্ন,বস্ত্র,আশ্রয় ও চিকিৎসার অভাবে অর্ধাহারে-অনাহারে দিন যাপন করছে। এরই প্রেক্ষিতে অসহায়, গরীব ও দুঃস্থ পরিবারের পাশে দাড়ানোর লক্ষে আলীকদম সেনা জোনের পক্ষ থেকে ৯ আগষ্ট লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের লামা উপজেলার নিয়ন্ত্রিত বন্যা কবলিত এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও বিনামূল্য চিকিৎসা সেবা এবং ঔষধ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় আলীকদম জোন কমান্ডার বলেন, আলীকদম সেনা জোনের পক্ষ থেকে অসহায়দের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও উন্নয়নমূলক কাজ চলমান আছে এবং ভবিষ্যতেও থাকবে। সেই সাথে এই দুর্যোগমূলক পরিস্থিতিতে আলীকদম জোনের আওতাধীন সকল ক্যাম্পগুলোতে বন্যার্তদের মাঝে আর্থিক এবং ত্রাণ সহায়তা প্রদান ও অন্যান্য ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানা যায়।

লামায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের খোঁজ খবর নিতে ছুটে আসেন আলীকদম জোন কমান্ডার লে.কর্ণেল সাব্বির হাসান পিএসসি। এসময় উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জাবেদ, পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, এসিল্যান্ড এস.এম রাহাদুল ইসলাম, জোনাল স্টাফ অফিসার মেজর আজিজুল হাকিম,ওসি মোঃ শামীম শেখ,মাষ্টার ওয়ারেন্ট অফিসার মোঃ জাহিদুল ইসলাম,সি.ওয়ারেন্ট অফিসার মোঃ আবুল কালাম আজাদ,রূপসী পাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা সহ আনেকেই।