১৫১৬ মিনিট আগের আপডেট; রাত ৫:২৭; সোমবার ; ১৬ জুন ২০২৪

নাইক্ষ্যংছড়িতে বসতবাড়ি দখল নিতে হামলার অভিযোগ

মোঃ নাজমুল হুদা, লামাঃ ০২ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৩

নাইক্ষ্যংছড়ি পার্বত্য উপজেলার বাইশারী ইউনিয়নে কাগজীখোলা (১নং ওয়ার্ড) এলাকায় এক অসহায় দরিদ্র পরিবারের ৫০ বছরের বসতবাড়ি দখলে নিতে হামলার অভিযোগ উঠেছে। গত ১৭ আগষ্ট বর্ণিত দূর্গম এলাকায় এ ঘটনা করার চেষ্টা চালায় প্রতিপক্ষরা।

সরেজমিনে ও অভিযোগসূত্রে জানা যায়, নাইক্ষছ্যংছড়ির ঈদগড় ২৮৩ নং মৌজার খাসজমি বন্দোবস্তীর আবেদন সূত্র মোঃ আব্দুর রহিম, পিতা মৃত মোঃ কালু ৫ একর ২য় ও ৩য় শ্রেণির জায়গা চার ভাইয়ের ভাগের মধ্যে সে প্রায় এক একর ৩য় শ্রেণির পাহাড় বেষ্টিত জায়গায় গত ৫০ বছর ধরে ছেলে মেয়ে নিয়ে বসবাস করছে। অভিযুক্তরা চকরিয়া কুটাখালীর বাসিন্দা তার সৎ ভাই মৃত মৌঃ আব্দুল হাকিমের পুত্র মোঃ ইমতিয়াজ (২২), জাবের আহমদ এর পুত্র শাহ আলম (৪০) শাহ জাহান (৩০) জহির আহমদ( ৪৭) গং কয়েকবার জায়গাগুলো দখলে নিতে হামলা হুমকি- ধামকি দিয়ে আসছে।

সর্বশেষ গত ১৭ আগষ্ট উক্ত প্রতিপক্ষসহ অজ্ঞাত ১০/১২ জন ভাড়াটিয়া লোক নিয়ে বসত বাড়িতে হামলা করতে আসে। এতে বাড়ি থাকা ভোক্তভোগী বৃদ্ধ আব্দুর রহিম ও তার স্থীকে ধাক্কাধাক্কি ও অশ্লীল ভাষায় গালি গালাজ করলে শোর শীৎকার করলে পাশের লোক জড়ো হলে তারা পালিয়ে যায়, এতে তারা রক্ষা পায়। এরকম আগে তারা আরও কয়েক হামলা করেছিল এবং আহত হওয়ার চিহ্ন শরীরে এখনও বহমান রয়েছে।

এ ব্যাপারে ভুক্তভোগী মোঃ আবদুল করিম ও তার স্ত্রী জানান, আমরা গরীব মানুষ,আমরা এখানে দীর্ঘদিন ধরে বসবাস করে আসতেছি। তারা আমাদের বার বার হামলা ও মিথ্যা মামলা দিয়ে আমাদের ছেলেদেরকে ঘরছাড়া করছে। এখন আমাদের উপর বিভিন্নভাবে হুমকি ধামকি ও নির্যাতন করেছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় আছি।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ির বাইশারী কাগজীখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শাখাওয়াত হোসেন বলেন,এ বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। সেক্ষেত্রে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।