১৮ মিনিট আগের আপডেট; রাত ৪:০৯; সোমবার ; ২০ মে ২০২৪

মাদরাসা ছাত্রকে বলাৎকারের পর হত্যা, ৬ মাস পর যুবক গ্রেফতার

মাসুদ পারভেজ, চট্টগ্রাম থেকে ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৩

চট্টগ্রাম মহানগরীর মেহেদীবাগ এলাকার একটি মাদরাসায় বলাৎকারের শিকার হয়ে শিক্ষার্থী শাবিব তাইয়ানের খুন হওয়ার ঘটনায় রিদুয়ানুল হককে (৩২) গ্রেফতার করেছে র‍্যাব।

সোমবার (১৮ সেপ্টেম্বর) কক্সবাজার জেলার চকরিয়া থানার বমুবিলছড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রিদুয়ান চকরিয়া থানার পূর্ব চরণদ্বীপ গ্রামের বদিউল আলমের ছেলে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার। র‍্যাব-৭ সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৩ মার্চ চট্টগ্রাম নগরীর চকবাজার থানার মেহেদীবাগ এলাকার এক শাবিব তাইয়ান নামে ১১ বছর বয়সী এক মাদরাসায় শিক্ষার্থীকে বলাৎকার করে হত্যা করা হয়। পরে মরদেহ মাদরাসার বাথরুমে রশির সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। ওইদিন রাত ৯টার দিকে বাথরুম থেকে মরদেহ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় ভিকটিমের পিতা মশিউর রহমান বাদী হয়ে চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় জড়িত দুইজনকে পুলিশ ওই সময়ে গ্রেফতার করলেও রিদুয়ান পলাতক ছিলেন। ব্যাপক গোয়েন্দা নজরদারির মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রিদুয়ানকে চকরিয়া এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাব।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার বলেন, সোমবার গোপন সংবাদের ভিত্তিতে মাদরাসা শিক্ষার্থী খুনের সাথে জড়িত রিদুয়ানুল হককে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর রিদুয়ান ওই ঘটনায় সরাসরি জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে বলে জানান তিনি। পরে তাকে চকবাজার থানায় সোপর্দ করা হয় বলে জানান এ র‍্যাব কর্মকর্তা।