৭১৪৩ মিনিট আগের আপডেট; রাত ৮:৩৭; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

প্রেমের পর শারীরিক সম্পর্কের ভিডিও ধারণ, পুলিশ সদস্যের নামে বিভাগীয় মামলা

নিজস্ব প্রতিবেদক ১৫ নভেম্বর ২০২৩, ১৭:৩১

কক্সবাজারের পেকুয়ায় এক তরুণীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে। এ ঘটনায় ওই তরুণী বান্দরবানের পুলিশ সুপারের কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। 

অভিযোগে আবদুর রহমান (২৩) নামে এক যুবকের নাম উল্লেখ করা হয়। আবদুর রহমান কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএমচর এলাকার নুরুল আবছারের ছেলে।

বর্তমানে তিনি বান্দরবান পুলিশ লাইনে কর্মরত। অভিযোগের সত্যতা পাওয়ার পর ওই যুবকের বিরুদ্ধে পুলিশের একটি বিভাগীয় মামলা হয়। 
 
ওই তরুণী জানান, প্রতারণার শিকার হয়ে বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীনের কাছে আবদুর রহমানের নামে লিখিত অভিযোগ দেন। পরে ওই কনস্টেবলের নামে বিভাগীয় মামলা হয়। সহকারী পুলিশ সুপার মো. শাহ আলম মামলাটি তদন্ত করছেন।

ওই তরুণী জানান, আবদুর রহমানের সঙ্গে ২০১৮ সালে তাঁর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আবদুর রহমান তাঁকে বিভিন্ন জায়গায় নিয়ে শারীরিক সম্পর্ক করেন। শারীরিক সম্পর্কের মুহূর্তগুলো মোবাইল ফোনে ভিডিও করে রাখেন আবদুর রহমান।

পরে ছুটিতে এসে সেই ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করেন। পরবর্তী সময়ে বিয়ের জন্য চাপ দিলে এখনো তাঁর বিয়ের বয়স হয়নি বলেন আবদুর রহমান। এভাবে তিনি বিভিন্ন টালবাহানা করে আসছেন।

অভিযোগের বিষয়ে পুলিশ কনস্টেবল আবদুর রহমানের মোবাইল ফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। তাঁর বাড়িতে গিয়েও তাঁকে পাওয়া যায়নি। পরিবার সদস্যরা এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

বান্দরবানের পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহ আলম বলেন, ‘কনস্টেবল আবদুর রহমানের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। তদন্ত কার্যক্রম শেষ পর্যায়ে। কয়েক দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন পুলিশ সুপারের কাছে জমা দেওয়া হবে।’