৭১৪৭ মিনিট আগের আপডেট; রাত ৮:৪১; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

৪০ কোটি টাকার ইয়াবা আটকের ঘটনায় চকরিয়া থানার ওসি মোহাম্মদ আলী বিরল সম্মাননায় ভূষিত

নিজস্ব প্রতিবেদক ০৮ জুন ২০২৪, ১২:৩৪

বিশাল ইয়াবার চালান আটকের দুঃসাহসিক অবদানের জন্য চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী পুলিশের বিরল সম্মানে ভূষিত হয়েছেন। তিনি আইজিপি প্রদত্ত ১লক্ষ ৫০ হাজার টাকা মানি রিওয়ার্ড ও সম্মাননা পেয়েছেন। অতীতে সাহসিকতাপূর্ণ কাজের মানি রিওয়ার্ড প্রদানের ক্ষেত্রে টাকার পরিমাণ এত বেশী দেওয়ার রেকর্ড নেই বলে জানা গেছে।

মূলতঃ জেলে সেজে রাতভর উপকূলে সঙ্গীয় ফোর্সসহ অবস্থান করে সাহসিকতাপূর্ণভাবে সন্দেহভাজন ফিশিং ট্রলার আটক করে প্রায় ৪০ কোটি টাকা মূল্যের ১২ লাখ ৫০ হাজার ইয়াবা বড়ির এক বিশাল মাদকের চালান আটক করেন। যা অত্রাঞ্চলে বৃহৎ মাদক আটকের ঘটনা।

এই মাদক চালান আটকের ঘটনায় তিনি টেকনাফের শাহজাহান নামের পালিয়ে যাওয়া মাদক চোরাকারবারীকে প্রধান আসামী করে মামলা দায়ের করেন। পরে ওই মাদক কারবারীকে তিনি টেকনাফ থানা এলাকা থেকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন। উক্ত শাহজাহান আদালতে প্রদত্ত জবানবন্দীতে মাদক চোরাচালানের কথা স্বীকার করেন।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এডমিন (সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম (সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি, পুলিশ সুপার ট্রাফিক, চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সঙ্গীয় ফোর্সদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন।