১৪০৬ মিনিট আগের আপডেট; রাত ৩:৩৬; সোমবার ; ১৬ জুন ২০২৪

লালখান বাজার মোড়ে ফুট ওভার ব্রীজ নির্মানে মেয়র বরাবর স্মারকলিপি প্রদান

প্রেস বিজ্ঞপ্তি : ১০ জুন ২০২৪, ১৯:৫৬

চট্টগ্রামের অন্যতম জনগুরুত্বপূর্ণ সড়ক লালখান বাজার মোড় । লালখান বাজার মোড় হয়ে প্রতিদিন চট্টগ্রামের বিখ্যাত সব স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের হাজারো শিক্ষার্থীকে যেতে হয়।

তন্মধ্যে রয়েছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম কলেজ,মহসিন কলেজ, ডাঃ খাস্তগীর স্কুল,মহসিন স্কুল,চট্টগ্রাম সরকারী স্কুল আইডিয়াল স্কুল অন্যতম পাশাপাশি রযেছে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ, চট্টগ্রাম সার্কিট হাউজ, চট্টগ্রাম ক্লাব,চট্টগ্রাম লেডিস ক্লাব, চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং ইন্সিটিটিউট সহ জাতীয় ও জনগুরুত্বপূর্ণ স্থাপনা ।

এতেই বুঝা যায় লালখান বাজার মোড় ও এই সংলগ্ন সড়কটি নগরীর যোগাযোগ ব্যবস্থার জন্য কতটা গুরুত্বপূর্ণ। এই মোড় সংলগ্ন রাস্তাটি মাত্রাতিরিক্ত যানবাহনের চলাচলের জন্য সবসময় ব্যস্ত থাকে। সেই সাথে এই মোড়ের পথচারী ও সাধারন জনগন রাস্তা পারাপারের জন্য অনেক ঘুরপথ দিয়ে যেতে হয়, এবং বিপরীত দিকের রাস্তা পারাপারের জন্য কোন ফুটওভার ব্রীজ নেই। ফলে অনেকে দ্রুত রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটার ব্যাপক আশঙ্কা থাকে।

এই রাস্তা দিয়ে কোমলমতি স্কুলের শিক্ষার্থী, বয়:বৃদ্ধ ব্যক্তি সহ প্রতিদিন প্রায় ১৫,০০০ এলাকার স্থানীয় নাগরিক ও সাধারন পথচারী পারাপার করেন। তাদের এই পারাপারকে শংঙ্কামুক্ত রাখতে উক্ত স্থানে একটি ফুটওভার ব্রীজ নির্মান অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছে।

বিষয়টিকে সামনে রেখে ডেমোক্রেসী ইন্টারন্যাশনালে ইয়াং লিডারশীপ ফেলোশীপ প্রোগ্রামের ২৪ তম ব্যাচের তরুণ রাজনৈতিক ফেলো যথাক্রমে- জাতীয় পার্টি, চট্টগ্রাম মহানগর এর যুগ্নঃ সাহিত্য সংস্কৃতি ও ক্রিয়া বিষয়ক সম্পাদক মোঃ আশিকুর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল, চট্টগ্রাম মহানগর এর সমাজ কল্যাণ সম্পাদিকা এডভোকেট বিলকিস আরা মিতু এবং বাংলাদেশ যুব মহিলা লীগ, চট্টগ্রাম মহানগর এর সদস্য নাজমা সুলতানা নুপুর চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর (ভারপ্রাপ্ত) মেয়র আফরোজা (কালাম) জহুর এর সাথে ১০ জুন ২০২৪ সোমবার সাক্ষাত করেন।

লালখান বাজার মোড়ে ফুট ওভার ব্রীজ নির্মানে প্রায় ৩০০ জন জনসাধারণের গণস্বাক্ষর সম্বলিত স্মারক আবেদন প্রদান করেন। এই সময়ে উপস্থিত ছিলেন ২৯ নং পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড কাউন্সিলর জনাব গোলাম মোঃ জোবায়ের, সংরক্ষিত ওয়ার্ড-৬ এর কাউন্সিলর শাহীন আকতার রোজী এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চট্টগ্রাম রিজিওনাল কোঅর্ডিনেটর মোহাম্মদ ওবায়দুর রহমান ।

ভারপ্রাপ্ত মেয়র মহোদয় স্মারক আবেদনটি গ্রহন করেন এবং মেয়র মহোদয়ের সাথে পরামর্শ করে আবেদনটি বাস্তবায়নের জন্য আশ্বাস প্রদান করেন । পাশাপাশি চট্টগ্রাম উন্নয়ন কতৃপক্ষকেও বিষয়টি অবগত করার জন্য ফেলোদের পরামর্শ প্রদান করেন ।