৭০৮২ মিনিট আগের আপডেট; রাত ৭:৩৬; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

খুটাখালীতে পঙ্গু-অসহায়দের মাঝে হুইল চেয়ার ও গাছের চারা বিতরণ

জিয়াউল হক জিয়া, চকরিয়া ০৪ জুলাই ২০২৪, ১৯:২৪

কক্স এইড ফাউন্ডেশন এর অর্থায়নে" খুটাখালী এলাকার পঙ্গু ব্যক্তিদেরকে হুইল চেয়ার ও অসহায় ব্যক্তিদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

গত ৩ জুলাই (বুধবার) দুপুরে খুটাখালী বাজারের পূর্ব পাড়া সড়কের রাশেদ মেডিকোতে আনুষ্ঠানিক ভাবে হুইল চেয়ার ও গাছের চারা বিতরণ করা হয়। হুইল চেয়ার ও গাছের চারা বিতরণে অনুষ্ঠানে-কক্স এইড ফাউন্ডেশন এর চেয়ারম্যান মুহাম্মদ আব্দুর রহিম,কার্যনির্বাহী সদস্য উম্মে হারিছা ও বিশিষ্ট সমাজ সেবক রাশেদ মেডিকোর মালিক রাশেদুল ইসলাম, বিশিষ্ট শিক্ষাবিদ মাষ্টার এস.এম আবুল হোছাইন সহ আরো গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

হুইল চেয়ার প্রাপ্ত এলাকার পঙ্গু ব্যক্তিরা হলেন -খুটাখালী ইউনিয়নের ৯নং মর্তুজা বেগম,আব্দু নবী,৪নং ওয়ার্ডের নুরুল ইসলাম,৬নং ওয়ার্ডের মুহাম্মদ ইউনুছ,জুবাইদা আকতার,সেলিনা আকতার,মনোয়ার আলম,সাকিবুল ইসলাম,আহমদ হোছন ও ফাতেমা খাতুন।

গাছের চারা পেয়েছেন যারা-আব্দুল মালেক,খালেদা বেগম,ছালেহা বেগম,মাঈন উদ্দিন,আরমান,আব্দুর রহিম,সোহেল।

এবিষয়ে কক্স এইড ফাউন্ডেশন এর চেয়ারম্যান মুহাম্মদ আব্দুর রহিম জানান-২০২১ সাল থেকে ফাউন্ডেশনের কার্যক্রম শুরু করি। তখন থেকে ফাউন্ডেশনের অর্থায়নে পবিত্র রমজান,ঈদুল আযহা সহ বিভিন্ন সময় আমরা ইউনিয়নের প্রত্যক ওয়ার্ডের গরীব,অসহায় নারী-পুরুষ এর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছি। তারই ধারাবাহিকতায় গত ৩ জুলাই দুপুরে ১০ জন পঙ্গু ব্যক্তিকে হুইল চেয়ার ও ৬জন ব্যক্তিকে গাছের চারা বিনামূল্যে বিতরণ করেছি।

এভাবে আমরা ফাউন্ডেশনের অর্থায়নে জনস্বার্থে আরো বিভিন্ন কাজ করার পরিকল্পনা হাতে নিয়েছি। বর্তমানে ফাউন্ডেশনটির প্রধান কার্যালয় মাল্টিমিডিয়া বিজনেস পয়েন্টের এটেস্ট পশ্চিম পাশে রয়েছে। ফাউন্ডেশনটি সরকারী রেজিষ্ট্রেশন পাওয়ার জন্য আবেদন করেছি।