৭০৪২ মিনিট আগের আপডেট; রাত ৬:৫৬; রবিবার ; ১৬ জুলাই ২০২৪

কাভার্ডভ্যানে ৬৫ হাজার ইয়াবা: আটক ২ চালক

মাসুদ পারভেজ ০৯ জুলাই ২০২৪, ১৮:৩৬

কর্ণফুলী থানার নতুন ব্রিজ টোল প্লাজা এলাকায় ৬৫ হাজার ৫০০ পিস ইয়াবাসহ কাভার্ডভ্যানের দুই চালককে গ্রেপ্তার করা হয়েছে।  

সোমবার (৮ জুলাই) রাতে সাড়ে ১০টার দিকে ঢাকাগামী একটি কাভার্ডভ্যানে তল্লাশি এই ইয়াবাগুলো উদ্ধার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগ।  

গ্রেপ্তাররা হলো, কাভার্ডভ্যানের চালক মো. ইসলাম (৩৮) ও  মো. হাবিব (২৮)। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন  বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত সাড়ে দশটার দিকে নতুন ব্রিজ টোল প্লাজার অভিযান চালিয়ে ৬৫ হাজার ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় কাভার্ডভ্যানের ২ চালককে গ্রেপ্তার করা হয়।

কাভার্ডভ্যানের ভেতরের পাটাতনে বিশেষ কায়দায় তৈরি সুরক্ষিত একটি চেম্বারের মাধ্যমে ইয়াবা পরিবহন করা হতো। মূলত ইয়াবা পরিবহনের উদ্দেশ্যেই গাড়িটির ভিতরে পাটাতনে বিশেষ কায়দায় সুরক্ষিত এই চেম্বার তৈরি করা হয়েছিল, যা স্বাভাবিকভাবে দেখলে দৃষ্টিগোচর হয় না।

তিনি আরও জানান, কাভার্ডভ্যানটিতে কোনো ধরণের মালামাল ছিল না। গ্রেপ্তার দুই চালক মূলত কাভার্ডভ্যান চালানোর আড়ালে ইয়াবা পরিবহন করতো। তাদের বিরুদ্ধে ৪টি মাদক মামলা রয়েছে বলে আমাদের কাছে স্বীকার করেছে।

গ্রেপ্তারদের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মাদক আইনে মামলা করা হয়েছে। এদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাদিক মামলা রয়েছে বলে বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শেখ সাব্বির জানান।