৬৭০ মিনিট আগের আপডেট; দিন ১০:৩১; শুক্রবার ; ১২ ডিসেম্বর ২০১৯

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ পালনে প্রস্তুতি

আমার কক্সবাজার প্রতিবেদক ০১ ডিসেম্বর ২০১৯, ২২:৫৫

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার বলেছেন-মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হার কমানোর ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। গবেষকদের মতে এই সাফল্যের মূল কারণ নারী শিক্ষা, সফল টিকাদান কর্মসূচি এবং পরিবার পরিকল্পনা। আর এই সাফল্যে ধরে রাখতে সকলকে স্ব স্ব স্থান থেকে কাজ করে যেতে হবে।

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহকে সামনে রেখে রবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে আয়োজিত এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং-এ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

“পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি” এই শ্লোগানকে সামনে রেখে আগামী ৭ থেকে ১২ ডিসেম্বর এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ চলবে।

উক্ত প্রেস ব্রিফিং-এ সভাপতির লিখিত বক্তব্যে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. পিন্টু কান্তি ভট্টচার্য্য বলেন, বাংলাদেশ সাফল্যের সাথে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (গউএ) অর্জন করেছে। এখন লক্ষ্য টেকসই উন্নয়ন অভিষ্ট (ঝউএ) অর্জন। উক্ত অনুষ্ঠানে বক্তব্যে রাখেন-জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর ও কক্সবাজার সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের।

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে গৃহিত কার্যক্রমের মধ্যে উল্লেখযোগ্য হল-উপজেলা পর্যায়ে এ্যাডভোকেসি সভা, সচেতনতামূলক ব্যানার, পোষ্টার, লিপলেট ও ফোল্ডার বিতরণসহ বিভিন্ন সেবা প্রদান। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ছেরাফ আহমদ।

 


সর্বমোট পাঠক সংখ্যা : ১৭৩