৬৭২ মিনিট আগের আপডেট; দিন ১০:৩৩; শুক্রবার ; ১২ ডিসেম্বর ২০১৯

মহেশখালীতে ৭ বসতবাড়ি পুড়ে ছাই: ৪০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি

মহেশখালী প্রতিনিধি ০২ ডিসেম্বর ২০১৯, ১৬:০৫

কক্সবাজারের মহেশখালী উপজেলার  মাতারবাড়ীর  দক্ষিণ রাজঘাটে  দিন দুপুরে বসতঘরে আগুন লেগে ৭টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও আরও ২টি ঘর আংশিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে নগদ টাকা সহ ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পুড়ে যাওয়া বাড়ির মালিকরা জানান। 

ঘটনাস্থলে গিয়ে জানা যায় সোমবার (২ ডিসেম্বর)  সকাল ১০ঘটিকা রাজঘাট এলাকার আব্বাস উদ্দীনের বাড়ীর রান্না ঘরের গ্যাসের চুলা থেকে  আগুনের সূত্রপাত ঘটে। আগুন ধরার সাথে সাথে আশেপাশে সকল বাড়ীতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বাতাসের গতিবেগ থাকার  ফলে আগুন নিভানো সম্ভব হয়নি। 

এদিকে মহেশখালী উপজেলা থেকে মাতারবাড়ির অবস্থান ৩০ কিলোমিটার ফলে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে এসে  আগুন নিয়ন্ত্রণে আনার আগে ৭টি বাড়ি পুঁড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার সাইফুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা আগুন ধরার খবর পেয়ে দ্রত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করি।

আগুনে পুড়ে যাওয়া বাড়ীর মালিক হলেন আব্বাস উদ্দিন বলেন আমার বাড়ীতে নগদ ১লক্ষ ৬৫ হাজার টাকা ও আট ভরি স্বর্ণ সহ প্রায় ৮ লক্ষটাকার ক্ষয়ক্ষতি হয়েছে আমি একবারে নিঃস্ব হয়ে গেছি । 

অন্যনরা হলেন আব্দু রশিদ, গিয়াস উদ্দিন, আব্দুল হালিম,জহির আহমেদ সহ সবার একই অবস্থা। আগুন নিভানোর কাজে সহয়তা করা বিলপাড়ার মানিক বলেন আগুন ধরার সাথে সাথে আমি সহ আরোও অনেকে আগুন নিভানোর জন্য কাজ করেছি  ফলে আগুন কম ঘর পুড়ে ছাই হয়েছে। 

মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ বলেন, আগুন লাগার সাথে সাথে আমরা সবাই আগুন নিভানোর কাজে সরাসরি সহয়তা করি এবং যাদের বাড়ী আগুনে  পুড়ে নিঃস্ব হয়ে গেছে তাদের জন্য  সরকারের  পক্ষে থেকে  সহযোগিতা ও ক্ষতিপূরণের জন্য আবেদন করা হবে এবং সেই সাথে আমাদের মাতারবাড়ির বাসীর র্দীঘদিনের দাবী মাতারবাডি ৮০ হাজার মানুষের জন্য দ্রুত একটা ফায়ার সার্ভিস স্থাপন করা হউক। 


সর্বমোট পাঠক সংখ্যা : ২৩৭