৬১ মিনিট আগের আপডেট; রাত ৫:২৩; মঙ্গলবার ; ০৪ অগাস্ট ২০২০

রামুতে বিজয় দিবস ও মুক্তিযুদ্ধের বিজয় মেলাকে স্বাগত জানিয়ে মিছিল

সোয়েব সাঈদ, রামু ১১ ডিসেম্বর ২০১৯, ২১:৪৯

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলাকে স্বাগত জানিয়ে কক্সবাজারের রামুতে বিশাল বিজয় মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ' ২০১৯ রামু"র চেয়ারম্যান আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির নেতৃত্বে বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশাল এ বিজয় মিছিল রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গন থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

বিজয় মিছিল শেষে চৌমুহনী স্টেশন চত্বরে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদদের চেয়ারম্যান আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল এমপি, মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ রামুর মহাসচিব, উপজেলা যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উল আলম।  

সমাবেশে এমপি কমল বলেন, রামুর বিজয় মেলা দেশের বৃহৎ বিজয় মেলা। এ মেলাকে ঘিরে রামু উৎসবের জনপদে রুপ নেবে। অতীতের বিজয় মেলা রামুর সুনাম বয়ে এনেছে। এবারের বিজয় মেলা আরো বেশী সুনাম বয়ে আনবে। মেলায় সিসি ক্যামেরা স্থাপন ছাড়াও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। মেলার বাইরে থাকা ব্যবসায়িরাও তাদের দোকান-পাট সুন্দরভাবে সাজিয়ে মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীদের আকর্ষণ করতে পারবে। 

তিনি আরো বলেন, রামু ষ্টেডিয়ামে অনুষ্ঠিতব্য মুক্তিযুদ্ধের বিজয় মেলায় প্রতিদিনের অনুষ্ঠানে থাকবে-বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা, জাতীয় ও স্থানীয়, রাজনৈতিক নেতৃবৃন্দের স্মৃতিচারণ, আবৃত্তি, নৃত্য, গান, নাটক। এছাড়া দেশী-বিদেশী পন্যের শতাধিক ষ্টল নিয়ে বসবে বিজয় মেলা। সম্পুর্ণ জুয়ামুক্ত এ বিজয় মেলার শুভ উদ্বোধন করবেন রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান।   

মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙ্গালির হাজার বছরের পরাধীনতার প্রতিশোধ’ প্রতিপাদ্যে কক্সবাজারের রামুতে আগামী ১৫ ডিসেম্বর উদ্বোধন হতে যাচ্ছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২০১৯। রামুর বিজয় মেলাকে দেশের বৃহত্তম বিজয় মেলায় রূপদান করতে ব্যাপক প্রস্তুতির অংশ হিসেবে এর মধ্যে রামু স্টেডিয়ামের সীমানা দেয়ালে মুক্তিযুদ্ধ ভিত্তিক ম্যূরাল অংকন, মেলার মাঠে বিজয় টাওয়ার, বিজয় মঞ্চ, ষ্টল নির্মাণ, প্রধান সড়কে তোরণ নির্মাণসহ বিভিন্ন প্রস্তুতির কাজ চলছে। এছাড়া বিজয় মেলা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে পৃথক পৃথক ভাবে বিভিন্ন উপ-কমিটির মতবিনিময় ও প্রস্তুতি সভা অব্যাহত রয়েছে। 

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে প্রতিবছরের ধারাবাহিকতায় রামুর বিজয় মেলাকে দেশের বৃহত্তম বিজয় মেলায় রূপান্তর করতে মুক্তিযদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক, সাহিত্য ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা’২০১৯ উদযাপন পরিষদ গঠন করা হয়েছে।

এতে ৭১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ, ১২১ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ ও ১৬টি উপ-পরিষদসহ মোট ৫০১ সদস্য বিশিষ্ট বিজয় মেলা উদযাপন পরিষদ গঠন করা হয়েছে।

বিজয় মেলা সফল ও সার্থক করতে তিনি সকলের অংশগ্রহন ও সহযোগিতা কামনা করেছেন। তিনি বিজয় মিছিল ও পথসভায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়ায় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। 

 


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৪৮