১০০৩ মিনিট আগের আপডেট; রাত ৪:০৯; সোমবার ; ২৩ ফেব্রুয়ারি ২০২০

চকরিয়ায় ওবায়দুল কাদেরের আগমনকে ঘিরে ব্যাপক প্রস্ততি

মুকুল কান্তি দাশ,চকরিয়া ১৮ জানুয়ারী ২০২০, ১৩:৪২

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর প্রথম কক্সবাজারের চকরিয়ায় আসছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্ততি গ্রহণ করেছে চকরিয়া উপজেলার আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

তার আগমনকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে আওয়ামীলীগের নেতা-কর্মীদের মাঝে। এজন্য পথে পথে নির্মাণ করা হচ্ছে অর্ধ-শতাধিক তোরণ।

এছাড়া চকরিয়া পৌরশহরের প্রাণকেন্দ্রেসহ গুরুত্বপূর্ণ স্থানে লাগানো হচ্ছে ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড। সবমিলে ২২ জানুয়ারী বুধবার চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নস্থ চকরিয়া সরকারি কলেজ মাঠে সংবর্ধনা সভা সফল করতে নেয়া হয়েছে ব্যাপক প্রস্ততি। এই সংবর্ধনা সভায় চকরিয়া-পেকুয়া থেকে অন্তত কয়েক লক্ষাধিক মানুষের সমাগম হবে।  

দলীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে চকরিয়া সরকারি কলেজ মাঠে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সংবর্ধনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া দলের কেন্দ্রীয়, জেলা ও স্থানীয় পর্যায়ের নেতারা বক্তব্য রাখবেন। 

আরো জানা গেছে, কক্সবাজার থেকে চকরিয়া উপজেলায় ঢুকার পথ খুটাখালী থেকে শুরু করে আজিজনগর পর্যন্ত মহাসড়কের ১৯ কিলোমিটার এলাকা জুড়ে অর্ধ-শতাধিক শুভেচ্ছা তোরণ নির্মাণ করা হচ্ছে। এছাড়া প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্যানার, পোস্টার লাগানো হবে।

সেই সাথে সংবর্ধনাসভা সফল করার লক্ষ্যে চকরিয়ায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ইউনিয়ন পর্যায়ে কর্মী সভা করছে। এছাড়া আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে ব্যাপক প্রস্ততি নিয়েছে উপজেলা ও পুলিশ প্রশাসন। ওবায়দুল কাদেরের আগমনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ আলহাজ্ব জাফর আলম জানান, দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চকরিয়ায় আগমন ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর তিনি এই প্রথমবারের মতো চকরিয়ায় আসছেন। তাই নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় শুভেচ্ছা তোরণ নির্মাণ করছেন। 

তিনি আরো জানান, ২২ জানুয়ারী বুধবার সকালে তিনি ঢাকা থেকে বিমান যোগে কক্সবাজার পৌছাবেন। এরপর সড়ক পথে লোহাগাড়া উপজেলার চুনতিতে যাবেন।

সেখানে তিনি প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব মরহুম মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীনের কবর জিয়ারত করবেন। পরে তিনি ওইদিন বিকেলে চকরিয়া সরকারি কলেজ মাঠে চকরিয়া উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত সংবর্ধনা সভায় যোগ দিবেন। সভা শেষে তিনি কক্সবাজার ফিরে যাবেন। ওইদিন তিনি কক্সবাজারে রাত্রী যাপন করবেন।

 


সর্বমোট পাঠক সংখ্যা : ২১৩