৪৮৬ মিনিট আগের আপডেট; দিন ৮:৪২; শনিবার ; ০৪ এপ্রিল ২০২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের নবীন বরণ ও মিলন মেলায় এমপি জাফর আলম

এম জিয়াবুল হক, চকরিয়া ২০ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ আঞ্চলিক ছাত্র সংগঠন "চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে নবীন বরণ ২০২০ ও বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারী) অডিটোরিয়াম অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের সভাপতি আবু হাসনাত তানভীর এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে সকাল সাড়ে আটটায় বর্ণাঢ্য উৎসব উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.শিরীন আক্তার। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। 

চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোছাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন ড. সেকান্দার চৌধুরী, প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আলাউল হলের প্রভোষ্ট আবদুল হক।

বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, জেলা আওয়ামীলীগের সদস্য সাবেক চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্র সংসদের জিএস আমিনুর রশিদ দুলাল।

অনুষ্ঠানে বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের সাবেক সদস্য সচিব হোসেন আক্তার রাফি, সাবেক সভাপতি নাজেম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মনছুর আলম, সাবেক সম্পাদক আমান উল্লাহ, সাবেক নির্বাচন কমিশনার শাহাজাহান কবির প্রমুখ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে এদিন সকালে চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের সকলস্তরের নেতৃবৃন্দ প্রথমে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান মিলনায়তনের সামনে মিলিত হন। এরপর সবাই র‌্যালীতে অংশনেন। কক্সবাজার-১ আসনের সাংসদ আলহাজ জাফর আলম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.শিরীন আক্তার এবং অতিথিদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য র‌্যালী শোভাযাত্রা।

র‌্যালীটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদিক্ষন শেষে আলোচনা সভায় মিলিত হন। পরবর্তীতে সুশৃঙ্খলভাবে র‌্যালী শেষ কেক কেটে ও  বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সুচনা করেন সাংসদ আলহাজ জাফর আলম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.শিরীন আক্তার।

আলোচনাপর্ব শুরুর আগে অনুষ্ঠানে ধর্মীয় গ্রন্থ পাঠ, জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর ভাষা শহীদদের স্বরণে এক মিনিট নীরবতা পালন করেন সবাই। আলোচনার আগে অতিথিদের ফুলেল শুভেচ্ছায় বরণ করেন ছাত্র ফোরামের সর্বস্তরের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে দুপুরে সবার জন্য মেজবানের আয়োজন করা হয়। সবশেষে চলে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। 

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত চকরিয়া-পেকুয়া উপজেলার সকল শিক্ষক, বিশ^বিদ্যালয়ে বর্তমানে অধ্যায়নরত চকরিয়া-পেকুয়া উপজেলার সকল শিক্ষার্থী এবং প্রাক্তন শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিশিষ্টজন, সুধীজন উপস্থিত ছিলেন। 

 


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৮৭