৪৯২ মিনিট আগের আপডেট; দিন ৮:৪৮; শনিবার ; ০৪ এপ্রিল ২০২০

চকরিয়া পৌরসভার কৃষকদের জন্য টোলবিহীন কাঁচাবাজার নির্মাণের ঘোষণা দিল এমপি জাফর

এম জিয়াবুল হক, চকরিয়া ২১ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫৭

চকরিয়া পৌরসভার ১ ও ২নম্বর ওয়ার্ডসহ বিভিন্ন অঞ্চলের কৃষকদের জন্য এবার হাছিল বিহীন একটি কাঁচাবাজার দেয়ার ঘোষনা দিয়েছেন কক্সবাজার-১ আসনের এমপি জাফর আলম। সম্প্রতি সময়ে হাছিল আদায়কে কেন্দ্র করে কৃষক ও বাজার ইজারাদারপক্ষের মধ্যে সৃষ্ঠ ঘটনার প্রেক্ষিতে এমপি জাফর আলম কৃষকদের জন্য একটি কাঁচা বাজার চালুর উদ্যোগ নিয়েছেন। এদিকে এমপি জাফর আলমের এই ঘোষনায় খুশিতে কৃষকরা মিষ্টি বিতরণ করেছেন। মসজিদে এমপি জাফর আলমের জন্য দোয়া মাহফিলও করেছেন।

জানা গেছে, চকরিয়া পৌরসভার ১ ও ২নম্বর ওয়ার্ডসহ বিভিন্ন অঞ্চলের কৃষকরা জমিতে উৎপাদিত রকমারি সবজি পৌরসভার নিয়ন্ত্রনাধীন কাঁচাবাজারে বিক্রি করে আসছেন। ১৯৯৪ সালে পৌরসভা প্রতিষ্ঠার থেকে এই নিয়মে কাঁচাবাজারে সবধরণের কৃষি পন্য বেচাকেনা হয়ে আসছে। কিন্তু সম্প্রতি সময়ে বেশি হাছিল নেয়ার অভিযোগ তুলে কৃষকরা বাজার ইজারদাদের বিপক্ষে অভিযোগ করেন প্রশাসনের দপ্তরে। এ ঘটনায় স্থানীয় কৃষকরা মিছিলও করেছে। স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চকরিয়া পৌরসভার মেয়রের দপ্তরে লিখিত অভিযোগও দিয়েছেন। 

বিষয়টির আলোকে কৃষক ও বাজার ইজারাদারপক্ষের মধ্যে সৃষ্ঠ ঘটনার সমাধানের প্রেক্ষিতে এমপি জাফর আলম চকরিয়া পৌরসভার কৃষকদের জন্য একটি কাঁচা বাজার চালুর উদ্যোগ নিয়েছেন। এদিকে এমপি জাফর আলমের এই ঘোষনায় খুশিতে কৃষকরা মিষ্টি বিতরণ করেছেন। মসজিদে এমপি জাফর আলমের জন্য দোয়া মাহফিলও করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। তিনি বলেন, হাছিল আদায় নিয়ে কৃষক ও ইজারাদারপক্ষের মধ্যে সৃষ্ঠ বিরোধ নিস্পত্তি করতে ইতোমধ্যে চকরিয়া পৌরসভার মেয়রকে নির্দেশ দিয়েছি। যাতে কৃষকরা কোন ধরণের হয়রানির শিকার না হয়। 

তিনি বলেন, একইসঙ্গে আমি উদ্যোগ নিয়েছি, অদুর ভবিষ্যতে যাতে কোন ধরণের সমস্যা সৃষ্টি না হয় সেইজন্য কৃষকদের সুবিধার্থে হাছিল বিহীন একটি কাঁচাবাজার নির্মাণ করে দেব। সরকারি বরাদ্দ থেকে বাজারটি নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এটি নির্মিত হলে সব সমস্যার সমাধান হয়ে যাবে। 

 


সর্বমোট পাঠক সংখ্যা : ১৫৫