৪৯৮ মিনিট আগের আপডেট; দিন ৮:৫৩; শনিবার ; ০৪ এপ্রিল ২০২০

নাইক্ষ্যংছড়ি প্রশাসনের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে পুষ্পমাল্য অর্পণ

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি ২১ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৩

সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন। এজন্যই দিনটি একই সঙ্গে জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদকে স্মরণ করছে।

দিবসের প্রথম প্রহরে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চত্বর এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতি ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। রাত ১২টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো,শফি উল্লাহ ও  নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিতে মাননীয় পার্বত্য মন্ত্রীর বীর বাহাদুর উশৈ সিংএমপি,র পক্ষ হয়ে পুষ্পমাল্য অর্পণ করে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে যথাক্রমে পুষ্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো,শফি উল্লাহ ও নারী ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার গুন্নু, 
উপজেলা প্রশাসননের নির্বাহি কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনর্চাজ মো. আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বার ও ডা: সিরাজুল হক, যুবলীগ সহ সভাপতি হোছাইন আহম্মেদ ও মো,আলী হোসেন মেম্বার, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী ও ভারপ্রাপ্ত সা: সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল,স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী জুহুরা বেগম, ছাত্রলীগ সভাপতি বদরুল্লাহ কবির বিন্দু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম, কলেজ ছাত্রলীগ সভাপতি রায়হান ও সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু, উপজেলা বিএনপি সভাপতি আরেফ উল্লাহ ছুট্টু, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দুল আলীম বাহাদুর ও সাধারণ সম্পাদক মো,ইউনুছ,  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-সহকারি কর্মকর্তা মহিবুল ইসলাম ও আব্দু রহমান,সাইফুল ইসলাম,শিমুল কান্তি বড়ুয়া, নাইক্ষ্যংছড়ি প্রাথমিক শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক মাষ্টার নুরুল হুদা প্রমূখ। পুষ্পমাল্য অর্পণের শেষে সকল শহীদের জন্য  মোনাজাত করা হয়।

এই সময় নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি বলেন, পৃথিবীর বিভিন্ন ভাষাভাষী মানুষের নিজস্ব ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা আজ অনুপ্রেরণার অবিরাম উৎস। এ চেতনাকে ধারণ করে পৃথিবীর নানা ভাষাভাষী মানুষের সঙ্গে নিবিড় যোগসূত্র স্থাপন করতে হবে।


সর্বমোট পাঠক সংখ্যা : ১৮৪