৪৪৯ মিনিট আগের আপডেট; দিন ৮:০৫; শনিবার ; ০৪ এপ্রিল ২০২০

চকরিয়ায় প্রবাস ফেরত ১০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ: দুই প্রবাসিকে জরিমানা

এম জিয়াবুল হক, চকরিয়া ২০ মার্চ ২০২০, ১১:১৫

হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করার দায়ে কক্সবাজারের চকরিয়া উপজেলার আলাদা এলাকার দুই প্রবাস ফেরত ব্যক্তিকে অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বৃহস্পতিবার সকালে চকরিয়া পৌরসভার গ্রামীণ সেন্টার এলাকার বাসিন্দা সদ্য মালয়েশিয়া ফেরত এক প্রবাসিকে দশ হাজার টাকা জরিমানা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

অপরদিকে একইদিন চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খিলছাঁদক এলাকায় দুবাই ফেরত এক প্রবাসি হোম কোয়ারেন্টাইন না মানায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর হোসেন আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, সম্প্রতি মালয়েশিয়া থেকে এসে হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে এবং তাকে পাহারা দেয়ার জন্য একজন আনসার সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

তিনি বলেন, এছাড়া সম্প্রতি ইতালি, মালয়েশিয়া, কাতার, ওমান, সৌদি আরব থেকে আসা প্রায় ১০জন প্রবাসিকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। কোন প্রবাসি যাতে দেশে এসে এলাকায় ঘোরাফেরা করছেন এরকম জানলে প্রশাসনকে জানানোর অনুরোধ জানিয়েছেন ইউএনও।

 


সর্বমোট পাঠক সংখ্যা : ৫৫