২৪৫ মিনিট আগের আপডেট; রাত ৫:২২; বুধবার ; ০১ এপ্রিল ২০২০

চকরিয়ায় চালসহ নিত্যপণ্যের বাজারে অভিযান; পাঁচ দোকানকে জরিমানা

এম জিয়াবুল হক, চকরিয়া ২১ মার্চ ২০২০, ০০:২০

করোনা ভাইরাস ইস্যুতে যাতে মুনাফালোভী ব্যবসায়ীরা বাজারে অরাজকতা তৈরী করতে না পারে সেইজন্য চাল ও নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে শুদ্ধি অভিযানে নেমেছে চকরিয়া উপজেলা প্রশাসন।

ইউএনও নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের নির্দেশে অভিযানের প্রথমদিনে শুক্রবার চকরিয়া পৌরশহরের বাণিজ্যিক জনপদ সোসাইটি এলাকার পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে সবধরণের পন্য বিক্রিতে অতিরিক্ত দাম নেয়ার অভিযোগে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর হোসেন ভোক্তা অধিকার আইনে এ অভিযান পরিচালনা করেন। 

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর হোসেন। তিনি বলেন, করোনা ভাইরাস ইস্যুতে যাতে কতিপয় মুনাফালোভী ব্যবসায়ীরা পন্য বিক্রিতে গ্রাহকদের জিন্মি করতে না পারে সেইজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে চকরিয়া পৌরশহরে ভোক্তা অধিকার আইনে অভিযান পরিচালনা পরিচালনা করা হয়েছে।

চাল, পিয়াজ ছাড়াও সবধরণের নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসন বাজার মনিটরিং কার্যক্রম শুরু করেছেন। এরই অংশহিসেবে শুক্রবার বিকালে চকরিয়া শহরের বাণিজ্যিক এলাকার সোসাইটি বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অতিরিক্ত দাম হাতিয়ে নেয়ার অভিযোগে দুইজন চাল ব্যবসায়ী, একজন পিয়াঁজ ব্যবসায়ী এবং ২টি মুদি দোকানিকে মোট ৪৫ হাজার জরিমানা করা হয়েছে।

তিনি বলের, অভিযানের সময় বাজারের প্রতিজন ব্যবসায়ীকে দ্রব্যমূল্য বৃদ্ধি না করতে সতর্ক করা হয়েছে। বাজারে পর্যাপ্ত খাদ্যপন্য মজুদ রয়েছে। কেউ অধিক চাল পিয়াঁজ ও নিত্যপণ্য ক্রয় করে মজুদ করবেন না। এখন থেকে প্রতিটি পন্য বিক্রি করতে দোকানের সামনে মূল্য তালিকা সংরক্ষণের জন্য ব্যবসায়ীদেরকে নির্দেশ দেওয়া হয়েছে। এসব র্ব্যথয় ঘটলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

 


সর্বমোট পাঠক সংখ্যা : ৪৬