২০৩ মিনিট আগের আপডেট; রাত ৪:৩৯; বুধবার ; ০১ এপ্রিল ২০২০

দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬

আমার কক্সবাজার ডেস্ক: ২৩ মার্চ ২০২০, ১৮:০৮

দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ জনে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছে ৬ জন।

সোমবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা নতুন আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক ও দুজন স্বাস্থ্যকর্মী বলে তিনি জানিয়েছেন। এ নিয়ে দেশে মোট ৩৩ জন এই ভাইরাসে আক্রান্ত হলেন।

আইইডিসিআর পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা করা হয়েছে ৬২০ জনের। আক্রান্ত ৩৩ জনের মধ্যে পাঁচজন ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলেও জানান আইইডিসিআর পরিচালক।

নতুন আক্রান্তদের মধ্যে একজন ভারত এবং আরেকজন বাহরাইন থেকে এসেছেন। এছাড়া আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক এবং দুজন নার্সও রয়েছেন। আইইডিসিআর পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা করা হয়েছে ৬২০ জনের।

সংস্থাটি জানায়, আক্রান্ত মোট ৩৩ জনের মধ্যে ১৫ জন ঢাকার বাসিন্দা। ২০ থেকে ৩০ এর মধ্যে একজন, ৩০ থেকে ৪০ বছরের মধ্যে দুজন। ৪০ থেকে ৫০ বয়সের মধ্যে একজন, ষাটোর্ধ দুজন।

করোনাভাইরাসে সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৪ হাজার ৬৯৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯৯ হাজার ১৩ জন।


সর্বমোট পাঠক সংখ্যা : ৭১