৩২ মিনিট আগের আপডেট; রাত ১০:০২; মঙ্গলবার ; ০২ জুন ২০২০

করোনার মাঝে ‘মদপান’ করতে চেয়ে বিতর্কে শাস্ত্রী

অনলাইন ডেস্ক ০৬ মে ২০২০, ১৮:০০

 

লকডাউনে ভারতবাসীর নাভিশ্বাস ওঠার অবস্থা। মানবঘাতী করোনাভাইরাস থেকে বাঁচতে প্রতিমুহূর্তে লড়াই চালাচ্ছেন তারা। রুটি-রুজির পথ বন্ধ হয়ে গেছে। আর্থিক সমস্যা দিন দিন বাড়ছেই। এর মাঝেই মদের দোকান খোলায় ছাড় দিয়েছে ভারতীয় সরকার। আর তা খুলতেই বিয়ার পানের ইচ্ছা প্রকাশ করে বিতর্কে জড়ালেন দেশটির সাবেক ক্রিকেটার রবি শাস্ত্রী।

বাঁধভাঙা জীবনযাপনের জন্য শাস্ত্রীর খ্যাতি জগতজোড়া। ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার হয়ে এখন ভারত জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ তিনি। তার লাইফস্টাইল সবসময়ই উচ্চাভিলাষী।

কোনো বিতর্ককে পাত্তাই দেন না শাস্ত্রী। ওয়েস্ট ইন্ডিজ কিংবা নিউজল্যান্ড সফরে গেলে বিয়ারের গ্লাস বা বোতল হাতে ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে দ্বিধাবোধ করেন না তিনি।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ঝড়ের গতিতে বাড়ছে। এ কারণে আগামী ১৭ মে পর্যন্ত দেশটিতে লকডাউন দীর্ঘায়িত করা হয়েছে। সারাদেশে এখন পর্যন্ত প্রায় ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর প্রাণ হারিয়েছেন ১৭০০-র বেশি নাগরিক।

গেল ৪ মে থেকে ভারতে লকডাউন কিছুটা শিথিল করা হয়েছে। সেদিন থেকেই সারা দেশে মদের দোকান খোলায় অনুমতি দেয়া হয়েছে। এরপর দেশজুড়ে করোনা সর্তকতা না মেনেই নাগরিকদের মদ কেনার হিড়িক পড়েছে। ইতিমধ্যে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সামাজিক দূরত্ব না মেনেই মদ নিয়ে ঘরে ফিরেছেন কয়েক হাজার সুরাপ্রেমী।

এরই মধ্যে বিয়ার পানের ইচ্ছার কথা জানিয়েছেন শাস্ত্রী। ফেসবুকে ক্রিকেট নিয়ে এক আড্ডা শেষে এ ইচ্ছা প্রকাশ করেন তিনি। প্রিয় দুই সঙ্গীকে নিয়ে তা পান করতে চান ভারতীয় কোচ।

আপতত আলিবাগে গৃহবন্দি শাস্ত্রী। সেখানে লক্ষ্মণ শিবরামকৃষ্ণন ও রজার বিনিকে কোয়ারেন্টিন রুমমেট হিসেবে চেয়েছেন তিনি। তাদের নিয়ে একসঙ্গে বিয়ার পান করা যেতে পারে বলে মন্তব্য করেন সাবেক অলরাউন্ডার। এরপর থেকেই তার সমালোচনা শুরু হয়েছে। যে যার মতো করে তাকে ধুয়ে দিচ্ছেন সোশ্যাল অ্যাক্টিভিস্টরা।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে/ওয়ান ইন্ডিয়া


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৬