৬৭২ মিনিট আগের আপডেট; দিন ৮:৫৫; মঙ্গলবার ; ০৬ জুলাই ২০২০

এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সোহা

আমার কক্সবাজার ডেস্ক: ০১ জুন ২০২০, ১৬:৪৭

২০২০ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে চকরিয়া প্রি ক্যাডেট গ্রামার স্কুলের মেধাবী শিক্ষার্থী আয়েশা সিদ্দিকা সোহা। সোহা চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের মরহুম এস এম রায়হান ছিদ্দিকী ও মোশরফা বেগমের কনিষ্ঠ কন্যা।

তার দাদা এলাকার বিশিষ্ট শিক্ষা প্রচারক ও শিক্ষানুরাগী মরহুম মাষ্টার আবু মুহাম্মদ সাকের। সোহার চাচা এ এস এম রুহুল ইমরান, (ঢাকা বিশেষ জজ আদালত-২) জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত।

এক ভাই ও দুই বোনের মধ্যে সোহা সর্বকনিষ্ট। চকরিয়ার অন্যতম স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া গ্রামার স্কুলে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে  এ কৃতিত্বের স্বাক্ষর রাখেন।

মেধাবী শিক্ষার্থী আয়েশা সিদ্দিকা সোহা লেখাপড়া শেষ করে পিতার মত ব্যাংকিং সেক্টরে উচ্চ স্তরে প্রতিষ্ঠিত হতে চান। তার মরহুম বাবা ব্যাংক কর্মকর্তা এস এম রায়হান সিদ্দিকী এলাকার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রাখতেন। তিনি শিক্ষানুরাগী হিসেবেও বিশেষ পরিচিত ছিলেন, তিনি মাইজঘোনা গ্রামের আছ্ ছফা আদর্শ শিক্ষা নিকেতন ও চকরিয়ার প্রি ক্যাডেট গ্রামার স্কুলের প্রতিষ্ঠাতাদের একজন। সোহা তার পিতার পদাঙ্ক অনুসরণ করে এলাকার মানুষের জন্য কিছু করতে চান।

মেধাবী শিক্ষার্থী আয়েশা সিদ্দিকা সোহা তার এ ভাল ফলাফলের জন্য নিজের অনুভূতি ব্যক্ত করে বলেন, কাঙ্খিত ফল পেয়ে আমি অবশ্যই ভীষণ খুশি হয়েছি। ভালো ফলাফলের পিছনে স্কুলের শিক্ষক শিক্ষিকা ও মায়ের ভূমিকার কথ উল্লেখ করেন। ভবিষ্যতে উচ্চশিক্ষা অর্জন ও মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে সকলের কাছে দোয়া চায় সোহা। সোহার প্রিয় লেখক জাফর ইকবাল।

এদিকে সোহার ভাল ফলাফলের জন্য তার প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সোহার পরিবার। আগামীতে মেয়ের উচ্চ শিক্ষায় সাফল্যের জন্য সকলের কাছে দোয়াও চেয়েছেন সোহার পরিবার।

সোহাদের পরিবার এলাকার বিশেষ শিক্ষানুরাগী পরিবার হিসেবে পরিচিত। এই পরিবারের অনেক সদস্য শিক্ষকতা পেশা সহ নানা সর্বোচ্চ পেশার সাথে যুক্ত। সোহার মরহুম বড় দাদা মনিরুজ্জামান (ছিওম সাহেব) একজন বড় আলেম ও এলাকার শিক্ষা প্রচারক ছিলেন।

উল্লেখ্য, ২০২০ সালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধিনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় চকরিয়া প্রি ক্যাডেট গ্রামার স্কুল থেকে থেকে ১৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে পাশ করেছে ১৭৭ জন। পাশের হার ৯৮.৩৩% ভাগ। পাশকৃত শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন শিক্ষার্থী। উপজেলায় এ স্কুল দ্বিতীয় সর্বোচ্চ ভালো রেজাল্ট করেছে।

সন্দেশ টোয়েন্টিফোর ডটকমের অন্যতম প্রতিষ্ঠাতা, ইন্টেরিয়র আর্কিটেক্ট আশরাফুল আরেফিন আসিফের ছোট বোন সোহা সফলতায় তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন। 


সর্বমোট পাঠক সংখ্যা : ২৭৯