৭৭৭ মিনিট আগের আপডেট; দিন ১১:৫০; শুক্রবার ; ১৩ অগাস্ট ২০২০

চকরিয়া পৌরবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা মেয়র আলমগীরের

নিজস্ব প্রতিবেদক ৩১ জুলাই ২০২০, ২৩:৩৪

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চকরিয়া পৌরবাসীসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগর যুগ্ম সম্পাদক মেয়র আলমগীল চৌধুরী। এবারের ঈদুল আজহা ভিন্ন প্রেক্ষাপটে করোনা ভাইরাস মহামারির মধ্যেই উদযাপিত হতে যাচ্ছে। এ জন্য স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অনুযায়ী ঈদ উদযাপনের আহ্বান জানাচ্ছি। 

ঈদুল আজহা উপলক্ষে শুক্রবার (৩১জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানান মেয়র।

মেয়র আলমগীর চৌধুরী বলেন, বছর ঘুরে মুসলিম উম্মাহর আনন্দময় দিন ঈদুল আজহা আমাদের মাঝে সমাগত। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চকরিয়া পৌরবাসীসহ সকল মুসলিম ভাইবোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। ঈদ মোবারক।  

মেয়র আরও বলেন, মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হজরত ইসমাইলকে (আ.) কোরবানি করতে উদ্যত হয়ে হজরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয়।  

তারই নিদর্শন স্বরূপ আমরা প্রতি বছর আল্লাহতায়ালার সন্তুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানি করি। এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কুরবানিকৃত পশুর মাংস আত্মীয় ও প্রতিবেশিদের মধ্যে বিলিয়ে দেন এবং সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করেন।  

পবিত্র ঈদুল আজহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক-এই কামনা করছি।


সর্বমোট পাঠক সংখ্যা : ১৮৫