১২০ মিনিট আগের আপডেট; রাত ৯:৩৯; মঙ্গলবার ; ২২ সেপ্টেম্বর ২০২০

বাড়ি পাচ্ছেন কক্সবাজারের সামাজিক আন্দোলনের নেতা কমরেড গিয়াসউদ্দিন

নিজস্ব প্রতিবেদক ১৩ সেপ্টেম্বর ২০২০, ২২:৩৫

কক্সবাজারের সামাজিক আন্দোলনের নেতা, কক্সবাজার সোসাইটির সভাপতি ও সেক্টর কমান্ডার্স ফোরামের সদস্য সচিব কমরেড গিয়াসউদ্দিনের কুঁড়েঘর সংস্কার করে দেয়া হচ্ছে।

জেলা প্রশাসনের অনুরোধে রোহিঙ্গা শরণার্থী তহবিলে ‘হোস্ট কমিউনিটি’র জন্য বরাদ্দকৃত অর্থ থেকেই কমরেড গিয়াসউদ্দিনকে দুই কক্ষের নতুন বাড়ি তৈরি করে দিচ্ছে ‘নওজোয়ান’ নামের একটি বেসরকারী সংস্থা।

রোববার বিকালে জেলা প্রশাসক মো. কামাল হোসেন শহরের বিমানবন্দর সড়কস্থ কমরেড গিয়াসউদ্দিনের নতুন সেমিপাকা বাড়ির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মারুফ বিল্লাহ, জেলা সেক্টর কমান্ডার্স ফোরামের আহবায়ক মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, কক্সবাজার সিটি কলেজের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাশেম, নওজোয়ান’র প্রধান নির্বাহী ইমাম হোসাইন চৌধুরী, সমন্বয়ক নুর-ই আকবর চৌধুরী, সাংবাদিক আহমদ গিয়াস, শহর জাতীয় পার্টির আহবায়ক নাজিমউদ্দিন, সাবেক ছাত্রনেতা করিমউল্লাহসহ শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং নওজোয়ানের কর্মকর্তারা।

কমরেড গিয়াসউদ্দিন তার বাড়ি নির্মাণ করে দেয়ার জন্য জেলা প্রশাসক মো. কামাল হোসেনের প্রতি কৃতজ্ঞতা জানান।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, রোহিঙ্গা তহবিলের ২৫% ‘হোস্ট কমিউনিটি’র জন্য বরাদ্দকৃত। এ অর্থ থেকে আরো কিছু মানুষকে আমরা ঘর তৈরি করে দেব।


সর্বমোট পাঠক সংখ্যা : ১২৯