৯৩ মিনিট আগের আপডেট; রাত ৭:১৮; মঙ্গলবার ; ২২ সেপ্টেম্বর ২০২০

‘কাম ডাউন’ লেখা প্লেকার্ডে সেই শামলাপুরে দাঁড়ালেন সিনহার বোন

চট্টগ্রাম প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০২০, ২২:১৮

সেই শামলাপুর পুলিশ চেকপোস্টে ‘কাম ডাউন’ লেখা প্লেকার্ড বুকে বেঁধে দাঁড়িয়ে থেকে প্রতিবাদ করেছেন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের বোন শারমিন শাররিয়ার ফেরদৌস। ওই ‘কাম ডাউন’ কথাটি হয়ত বিঁধে গেছে একমাত্র ভাই হারা বোনের মনে। ভাই হত্যার এমন ঘটনায় হতবাক ও বেদনার্ত বোনের ওই প্রতিবাদের ছবিটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

হত্যার সে রাতে নিজের উপর আসা চরম আক্রমণ হয়ত আঁচ করতে পেরেছিলেন চৌকস সিনহা। তাই পুলিশ তার গাড়ি দাঁড় করানোর সাথে সাথে তিনি ‘কাম ডাউন’ বলে দু’হাত উপরে তুলে আইনের কাছে নত স্বীকার করেছিলেন। তবুও গলেনি নিষ্ঠুর লিয়াকতের মন। মুহূর্তেই চারটি গুলি সিনহার বুক ভেদ করে যায়। ঘটনা পেরিয়েছ দেড় মাস।

একমাত্র ভাইয়ের হত্যাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বড়বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। ভাইয়ের হত্যায় হতবিহ্বল হয়ে পড়া বোন বিচার চেয়ে ঘুরছেন দ্বারে দ্বারে। এবার নিজেই ঘটনাস্থলে বুকে ‘কাম ডাউন’ প্লেকার্ড ঝুলিয়ে ভাই হত্যার অভিনব প্রতিবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, দেশের এই সময়ের সব চেয়ে আলোচিত-সমালোচিত ঘটনা সিনহা মো. রাশেদ খান হত্যা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক দেহরক্ষী অবসরপ্রাপ্ত এ সেনা কর্মকর্তাকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়েছে।

গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে পুলিশের পরিদর্শক লিয়াকত তাকে বুকে চারটি গুলি করে হত্যা করেছিলেন। পরে মৃত অবস্থায় বরখাস্ত ওসি প্রদীপ আরও দুটি গুলি করে। মামলায় ওসি প্রদীপ ও লিয়াকতসহ ১৪জন কারাগারে রয়েছে।


সর্বমোট পাঠক সংখ্যা : ১২৮