১৫১০ মিনিট আগের আপডেট; রাত ৫:২০; সোমবার ; ১৬ জুন ২০২৪

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

সংবাদ বিজ্ঞপ্তি ২২ অক্টোবর ২০২০, ১৮:০৫

‘চকরিয়ায় নকল যৌন উত্তেজক ঔষুধ তৈরি করে যুবসমাজকে ধ্বংসের মুখে টেলে দিচ্ছে এক প্রতারক’ শীর্ষক শিরোনামে কয়েকটি অনলাইনে প্রকাশিত হয় ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবকে পোষ্ট দেওয়া হয়। প্রকাশিত সংবাদটি চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলার বুড়িরপাড়া গ্রামের মৃত মনছুর আলমের পুত্র আব্দুর রহমান বিশ্বাস এর দৃষ্টিগোচর হয়েছে। আব্দুর রহমান বিশ্বাস প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আব্দুর রহমান বিশ্বাস লিখিত বক্তব্যে জানান, অনলাইন সংবাদে প্রকাশিত নিউজ ও ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়েছে তা সম্পুর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। প্রকৃত ঘটনার বর্ণনা দিয়ে তিনি জানান, দুই ব্যক্তি চার-দিন আগে সাংবাদিক পরিচয় দিয়ে আমাকে দেখা করতে বলেন। আমি ব্যবসার কাজে ব্যস্ত থাকায় দেখা করতে পারেনি। পরে ১৯অক্টোবর সন্ধ্যার দিকে আমি বাড়িতে ছিলাম না। তখন আমার মা বাড়িতে একা ছিলেন, তখন আমার অনুপস্থিতিতে সংবাদকর্মী পরিচয় দিয়ে আমার মাকে নানাভাবে ভয়ভীতি ও  হুমকি দিয়ে বাড়ি ঢুকে ছবি তুলতে থাকে। 

পরে তা অখ্যাত কয়েকটি অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর মিথ্যা তথ্য ছড়িয়ে দিয়ে আমার ব্যবসাপ্রতিষ্ঠান ও ব্যক্তিগত সম্মানহানি করেছে। অনলাইন পত্রিকাটি আমার বিরুদ্ধে সম্পাদকীয় নীতিমালা না মেলে মিথ্যা সংবাদ প্রচার করেছে। যা একজন প্রকৃত সাংবাদিক করতে পারে না। নিউজে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি, আমার কাছ থেকে কোন বক্তব্য নেওয়া হয়নি। সংবাদটি মনগড়া, একপক্ষীয় ও উদ্দেশ্যপ্রণোদিত। এমনকি তাদের ব্যক্তিগত ফেসবুকে ওয়ালে আমার সম্মানহানিকর পোষ্ট দিয়েছে। এই নিয়ে আইনী পদক্ষেপ নিব। 

তিনি আরও জানান, মুলত আমার একটি জর্দার ডিলার আছে। দীর্ঘদিন ধরে বিভিন্ন নামী কোম্পানির সাথে চুক্তি করে ব্যবসা করে আসছি। এতে চকরিয়ার কিছু ব্যবসায়ীকে হাত করে ব্যবসার সুবিধা হাসিল করতে তাদের ব্যবহার করতে পারে বলে আমার ধারণা। অনলাইন পত্রিকায় দাবি করা হয়েছে, আমি যৌন উত্তেজক ঔষুধ তৈরী করছি। যা সম্পূর্ণ ভিত্তিহীন। এই রকম কোন কোম্পানির সাথে আমি জড়িত নই। 

পরিশেষে অনুমান করছি, আমাকে ফাঁসানোর জন্য আমি ও আমার পরিবারের সম্মানহানি করতে অনলাইন পত্রিকায় ও ফেসবুকে ছড়ানো হয়েছে যা সম্পুর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। আমি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পরির্বতীতে এই রকম মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে মানুষ বিভ্রান্তি করলে আইনী পদক্ষেপ নিতে বাধ্য হবো। 


প্রতিবাদকারী
আব্দুর রহমান বিশ্বাস